chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আনোয়ারায় প্রথম ভ্যাকসিন নিলেন ইউএনও শেখ জোবায়ের

নিজস্ব প্রতিবেদক: আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ প্রথম করোনা ভ্যাকসিন গ্রহণের মধ্য দিয়ে উপজেলায় ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

আজ রবিবার (৭ ই ফেব্রুয়ারি) সকাল পৌনে ১১টায় তিনি প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন। এরপর দ্বিতীয় ভ্যাকসিন নেন দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরী।

পরে মেরিন একাডেমী স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ মোহাম্মদ নাছির উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফউদ্দিনসহ মুক্তিযোদ্ধা, ডাক্তার,নার্স, পুলিশ কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তারা ভ্যাকসিন গ্রহণ করেন। এরপর তাদের সকলকে পর্যবেক্ষণ ইউনিটে রাখা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম দিদারুল ইসলাম শিকদার, বাংলাদেশ মেরিন একাডেমির কমানডেন্ট সাজিদ হোসাইনসহ সাংবাদিক ও স্বাস্থ্য
সংশ্লিষ্টরা।

টিকা নেওয়ার পর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা আবু জাহিদ মোহাম্মদ সাইফউদ্দিন জানান, তিনি পুরোপুরি সুস্থ আছেন। কোন রকমের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়নি। সম্পূর্ণ ভালো আছেন বলে তিনি নিশ্চিত করেছেন।

আনোয়ারা উপজেলা শনিবার পর্যন্ত ২৩৮ জন ভ্যাকসিন নেওয়ার জন্য আবেদন করেছেন। তার মধ্যে থেকে আজ রবিবার ১৪৫ জনকে
টিকা দেওয়ার জন্য মেসেজ পাঠানো হয়।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি বুথের মাধ্যমে প্রতিদিন সকাল আটটা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিকা দেওয়া হবে।

এবার স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন এসেছে ১৫ হাজার ৫শ ২৪টি । যা দুই ধাপে প্রয়োগ করা হবে। যারা আজ টিকা নিয়েছে তাঁরা ৪ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিতে পারবে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর