chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আনোয়ারায় আগুনে সব পুড়ে ছাই, পুড়ল দুটি গরুও

চট্টগ্রামের আনোয়ারায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে এক পরিবারের সব পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (১৭ এপ্রিল) রাত ১২টার দিকে উপজেলার বটতলী ইউনিয়নের (৯নং ওয়ার্ড) পশ্চিম বরৈয়া গ্রামের খাতুর বাপের বাড়ির মো. ইছহাকের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ইছহাক কর্ণফুলীর এস আলম সুগার মিলে সিকিউরিটির চাকরি করেন। তার তিন মেয়ে ও এক ছেলে। সে কয়েক মাস আগে সম্পূর্ণ টিন দিয়ে নতুন ঘর করেন। সে ঘরে নতুন ফার্নিচারও আনেন। পাশাপাশি বাড়ির পাশের একজন থেকে দুটি গরু (বর্গা) পালন করেন। গরু গুলোর আনুমানিক মূল্য ২ লাখ টাকা।

বুধবার রাত ১২টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করছেন পরিবার। পরে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ আনলেও এ সময় তার ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। আগুনের লেলিহান থেকে বাঁচাতে পারেনি তার দুটি (বর্গা) পালন করা গরুও।

ইছাহাকের শ্যালক মো. জাহাঙ্গীর বলেন, ‘আগুনে আমার বোনের পরিবারটি শেষ হয়ে গেছে। শুধু তাদের জানটা নিয়ে কোনো মতে বের হতে পেরেছে। এখন বোনের ছেলে মেয়ে নিয়ে কোথায় যাবে কি করবে বুঝতেছি না। এমনকি ফায়ার সার্ভিসকেও খবর দেওয়ার মত সময় হয়নি। মাত্র কয়েক মিনিটের মধ্যেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায় বলে জানান তিনি।

স্থানীয় বটতলী ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. নবী হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কিছুই বের করতে পারেনি। আগুনে পরিবারটি নিঃস্ব হয়ে গেছে। এমন কি তাদের পালন করা দুটি গরুও পুড়ে ছাই হয়ে গেছে। আমি তাদের সহযোগিতা করার জন্য চেয়ারম্যান, প্রশাসন ও সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি মহোদয়ের সাথে যোগাযোগ করতেছি।

মআ/চখ

এই বিভাগের আরও খবর