chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করছে এসএমসি

দেশব্যাপী চলমান তীব্র দাবদাহে সাধারণ মানুষ তথা শ্রমজীবী মানুষ যে চরম ভোগান্তি পোহাচ্ছে সেটি লাঘবে দেশব্যাপী জনসাধারণের মাঝে ওরস্যালাইন-এন ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ করছে সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি)।

সোমবার (২৯ এপ্রিল) ঢাকাস্থ এসএমসির প্রধান কার্যালয়ের সামনে এসএমসি’র ওরস্যালাইন-এন ও বোতলজাত বিশুদ্ধ খাবার পানি বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এক বিজ্ঞপ্তিতে এসএমসি জানায়, এসএমসি বাংলাদেশের স্বাধীনতা লগ্ন থেকেই দেশের নারী, শিশু ও পরিবারের অন্যান্য সদস্যদের স্বাস্থ্য ও পুষ্টি অবস্থা উন্নয়নে কাজ করে আসছে। বিভিন্ন সময় গুরুত্বপূর্ণ জনস্বাস্থ্য বিষয়-বিশেষ করে বন্যা, সাইক্লোন এবং অতিমারির সময়েও এসএমসি সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে।

বর্তমানে সপ্তাহজুড়ে দেশব্যাপী তীব্র দাবদাহে সাধারণ মানুষ তথা শ্রমজীবী মানুষ যে চরম ভোগান্তি পোহাচ্ছে সেটি লাঘবে এসএমসি সামাজিক দায়বদ্ধতা থেকে দেশব্যাপী ১২টা আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে ওরস্যালাইন-এন ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ শুরু করেছে। দেশব্যাপী এ উদ্যোগের অংশ হিসেবে সোমবার ঢাকাস্থ এসএমসির প্রধান কার্যালয়ের সামনে (এসএমসি টাওয়ার, ৩৩ বনানী, ঢাকা) ব্যবস্থাপনা পরিচালক ও সিইও তছলিম উদ্দিন খান এবং এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইফ নাসির জনসাধারণের মাঝে এসএমসি’র ওরস্যালাইন-এন ও বোতলজাত বিশুদ্ধ খাবার পানি বিতরণ করেন।

এ সময় এসএমসি এবং এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধনী বক্তব্যে তছলিম উদ্দিন খান বলেন, ইতোমধ্যে আমরা সারা দেশে ওরস্যালাই-এন এর পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করেছি। এতে করে জনসাধারণ এবং শ্রমজীবী মানুষ নিকটস্থ ফার্মেসি এবং দোকান থেকে প্রয়োজন মতো ওরস্যালাইন-এন ক্রয় করতে পারেন এবং তীব্র দাবদাহে সৃষ্ট সম্ভাব্য স্বাস্থ্য ঝুঁকি বা হিট স্ট্রোক এড়াতে পারবেন।

এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইফ নাসির বলেন, এসএমসি সবসময় সব ভালো কাজের সঙ্গে রয়েছে এবং ভবিষ্যতেও এসএমসি জনসাধারণের কল্যাণে এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখবে। পানিশূন্যতা রোধে সবাই এসএমসির ওরস্যালাই-এন পান করতে পারেন।

 

মআ/চখ

এই বিভাগের আরও খবর