chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিরসরাইয়ে টিকা নিতে আসেননি ১২১ জন

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের ন্যায় মিরসরাই উপজেলার দুই থানায়ও করোনা সুরক্ষা টিকা দান কর্মসূচি উদ্ধোধন করা হয়েছে

টিকাদান কর্মসূচির প্রথম দিনে ১শ ৭১ জন টিকা গ্রহণের জন্য উপস্থিত থাকার কথা থাকলেও উপস্থিত হয়েছেন মাত্র ৫০জন। বাকি নিবন্ধিত ১শ ২১জন করোনার টিকা গ্রহণের নির্ধারিত দিনে টিকা নিতে মিরসরাই উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে আসেননি।

তবে তারা কেন আসেননি তার কোন সঠিক উত্তর পাওয়া যায়নি।

আজ রবিবার (৭ ফ্রেব্রুয়ারি) সকাল ১০ টায় মিরসরাই উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন নিজের শরীরে করোনার প্রথম ডোজ গ্রহণ করে টিকা দান কর্মসূচির উদ্ধোধন করেন।

এ ছাড়া জানা গেছে, চট্টগ্রাম উত্তরজেলা ও মিসরাই আওয়ামী লীগের শীর্ষ নেতা সাবেক মন্ত্রী ও সাংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি তিনি টিকা গ্রহণ করেছেন চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে।

টিকা গ্রহণের পর তিনি সাংবাদিকদের জানান, তার শরীরে কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। টিকা নিতে ভয় পাওয়ার কিছুই নেই, পরিবার, সমাজ ও দেশকে করোনা থেকে সুরক্ষিত রাখতে নিশ্চিন্তে মিরসরাইসহ দেশের সকলকেই করোনার টিকা নিতে আহ্বান জানান তিনি।

মিরসরাই উপজেলা স্বাস্থ কমপ্লেক্স সূত্রে জানা গেছে, সারাদেশের জেলা উপজেলায় আনুষ্ঠানিকভাবে কোভিড-১৯ সুরক্ষা টিকা প্রয়োগ শুরু হয়েছে।

রবিবার সকালে মিরসরাই উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে উপস্থিত হয়ে নিজের শরীরে টিকা গ্রহণ করে কোভিড় ১৯ সুরক্ষা টিকা প্রধান কার্যক্রম উদ্ধোধন করেন।

এসময় মিরসরাই প্রেসক্লাবের সভাপতি ও সামাজিক সংগঠন শেষ বিদায়ের বন্ধু প্রতিষ্ঠাতা সাংবাদিক নুরুল আলম, সমাজকর্মী ও বারইয়ারহাট কম্পোট হাসপাতালের পারিচালক নিজামউদ্দিন, অবসর প্রাপ্ত এক পুলিশ সদস্য, গৃহিনী রিংকু বড়ুয়াসহ ৫০জন করোনার টিকা গ্রহণ করেন।

মিরসরাই সিভিল সার্জন ডা: মিজানুর রহমান নিশ্চিত করে বলেন, করোনার টিকা গ্রহণ করার পর এখনো কারো শরীরে কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

তিনি বলেন, মিরসরাই উপজেলা থেকে ৪৯৪ জন করোনার টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আমরা নিবন্ধিত আবেদন করাদের থেকে মোট ১৭১ জনকে ক্ষুদে বার্তা পাঠিয়েছি আজকে টিকা গ্রহণের জন্য। কিন্তু টিকা গ্রহণের জন্য উপস্থিত হয়েছেন মাত্র ৫০জন। বাকি ১শ ২১জন কেন আসেনি তা নিশ্চিত করে কিছু বলতে পারছি না।

তবে স্বাস্থ্য কমপ্লেক্সে ১শ ৯৩ জন সম্মুখ যোদ্ধাদের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন আমরা অনেকেই অনলাইনে বিবন্ধন করেছি কিন্তু আমাদের মোবাইলে বার্তা পাঠানো হয়নি তাই আমরা টিকা গ্রহণ করতে পারছি না।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর