chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মসজিদে দুপক্ষের সংঘর্ষে একজনের মৃত্যু-আহত ৮

বিভাগীয় ডেস্ক : সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় মসজিদের মধ্যে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে উপজেলার তেয়াশিয়া গ্রামে ঘটনাটি ঘটে। এতে আহত হয়েছে অন্তত আটজন।

জানা গেছে, তারাবীর নামাজ পড়ানোর জন্য নিযুক্ত ইমামের বেতনের টাকা তোলা নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি এবং এক পর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়।

এতে বাবুল হোসেন (৪২), মুছা প্রামানিক (৫০), বাবু মুন্সী (৩২), সিয়াম (১৪), ইয়াকুব (৩২), সাবানা বেগমসহ আট জন আহত হন। আহতদের মধ্যে ছয়জনকে সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাবুল হোসেন।

নিহতের শ্যালক রইছ উদ্দিন জানান, বাবুল হোসেন একজন দিনমজুর ছিলেন। তিনি সংঘর্ষের বিষয়ে জানতেন না। কাজের জন্য মসজিদের পাশে এসে দাঁড়িয়েছিলেন। এ অবস্থায় তার ওপর উপর্যুপুরি ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়।

নিহতের ভাতিজা মনিরুল ইসলাম ও স্থানীয় ইউসুফ জানান, তেয়াশিয়া গ্রামের ইউপি সদস্য আব্দুল মালেক গ্রুপের সাথে একই গ্রামের মুছা প্রামানিক গ্রুপের পূর্ব বিরোধ চলে আসছিল।

শুক্রবার জুমার নামাজ শেষে তারাবীর পড়ানো ইমামের টাকা তোলা নিয়ে দু’পক্ষের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মসজিদের মধ্যেই উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরবর্তীতে মালেক গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়।

বেলকুচি থানার পরিদর্শক (তদন্ত) আসলাম হোসেন বলেন, পূর্ব বিরোধের জেরে মসজিদের ভেতর দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন বলে শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর