chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সহজ জয়ে টি২০ সিরিজও টাইগারদের

দ্বিতীয় ম্যাচে সহজ জয়ে টি২০ তেও জিম্বাবুয়েকে ধবলধোলাই করলো টাইগাররা।  বাংলাদেশ জয় পেল ৯ উইকেটের বিশাল ব্যবধানে এবং ২৫ বল হাতে রেখেই।  সেই সঙ্গে ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজও জিতল বাংলাদেশ। টেস্ট-ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও জিম্বাবুয়ে ওয়াইটওয়াশ এড়াতে পারল না সফরকারী জিম্বাবুয়ে।

 

মিরপুরে আগে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের ইনিংস থেমে যায় মাত্র ১১৯ রানে। জয়ের জন্য ১২০ রানের মামুলি টার্গেটের পিছু ধাওয়া করতে নেমে বাংলাদেশ জয়ের অর্ধেক কাজ সেরে ফেলল ওপেনিং জুটিতেই। লিটন দাস ও নাঈম শেখের ওপেনিং জুটিতে মিলল ৭৭ রান। নাঈম শেখ ৩৪ বলে ৩৩ রান করে ফিরলেন। কিন্তু অপর প্রান্তে লিটন দাসের ব্যাটে ঠিক রানের ফল্গুধারা ঝরল। আগের ম্যাচে ৫৯ রানের হাফসেঞ্চুরি পেয়েছিলেন লিটন। এই ম্যাচেও করলেন হার না মানা ৬০ রান। ৯ উইকেটের বড় এই জয়ে লিটনের সঙ্গী ছিলেন অপরাজিত ২০ রান করা সৌম্য সরকার।

 

মাত্র ৩৫ বলে ৭ বাউন্ডারিতে হাফসেঞ্চুরি পুরো করেন লিটন। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার চতুর্থ হাফসেঞ্চুরি। সিরিজের একমাত্র টেস্টে খেলেছিলেন ৫৩ রানের ইনিংস। তারপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে করলেন দুটি সেঞ্চুরি। যার মধ্যে তৃতীয় ওয়ানডেতে আছে তার ১৭৬ রানের বিশাল সেঞ্চুরি। ওয়ানডে ম্যাচে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রান এটাই।

 

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরমেটের এই সিরিজকে অনেকদিন মনে রাখবেন লিটন দাস। ব্যাট হাতে যখন যা করতে চেয়েছেন প্রায় তার পুরোটাই সুসম্পন্ন করতে পেরেছেন ইচ্ছে পূরণের এই সিরিজে!

 

শুধু ম্যাচই নয়, এই সিরিজের দলীয় এমনকি ব্যক্তিগত সব ট্রফিও জিতেছে বাংলাদেশ। বাংলাদেশের জন্য সব অর্জনের এই সিরিজে জিম্বাবুয়ে ফিরছে শূন্য হাতে।

 

সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে ১১৯/৭ (২০ ওভারে, তিনেসে ১০, টেলর ৫৯*, অরভিন ২৯, রাজা ১২, মুস্তাফিজুর ২/২৫, সাইফুদ্দিন ১/৩০, আল আমিন ২/২২, মেহেদি হাসান ১/১৪, আফিফ ১/২)।

 

বাংলাদেশ ১২০/১ (১৫.৫ ওভারে, লিটন ৬০*, নাঈম শেখ ৩৩, সৌম্য সরকার ২০*)। ফল: বাংলাদেশ ৯ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: লিটন দাস। সিরিজ সেরা: লিটন দাস।

এই বিভাগের আরও খবর