chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বকাপ মঞ্চে টাইগারদের নতুন রেকর্ড

ভারতের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ভারতের দারুণ বোলিংয়ের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ৯৩ রান করে টাইগার ব্যাটার তামিম ও লিটুন।

তানজিদ হাসান তামিম ও লিটন দাশের ওপেনিং জুটিতে শুরুতেই ভারতের আক্রমণাত্মক বোলিংকে দারুণ জবাব দেয় বাংলাদেশ। সাথে বিশ্বকাপের উদ্বোধনী জুটিতে নতুন রেকর্ড গড়েছে টাইগাররা।

উদ্বোধনী জুটিতে তানজিদ ও লিটনের রানই এখন বিশ্ব আসরে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ। এর আগে নিজেদের প্রথম বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সাউদাম্পটনে মেহরাব হোসেন অপি ও শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ৬৯ রান করেছিলেন। পাঁচ বিশ্বকাপ ও ২৪ বছর পর তাদের রেকর্ড ভেঙে চূঁড়ায় লিটন ও তানজিদ।

আক্রমণাত্মক ব্যাটিংয়ে ক্যারিয়ারের প্রথম ফিফটি পাওয়া তানজিদের উইকেটে ভাঙে জুটি। কুলদ্বীপ যাদবের বোলিংয়ে এলবিডব্লিউ হন ৪৩ বলে ৫১ রান করা তানজিদ।

তবে বিশ্বকাপে এশিয়ার কোনো দলের এবং ভারতের বিপক্ষে উদ্বোধনী জুটিতে এটাই সবচেয়ে বেশি রান। এই ম্যাচকে ঘিরে টাইগাররা নতুন করে জেগে উঠার বার্তা দিয়েছে। তানজিদ ও লিটনের ব্যাটে শুরুটা হয়েছে বেশ ভালো। ভারতীয় বোলারদের ওপর চোখে চোখ রেখে এগিয়ে যাচ্ছে দলের রান। শেষটা সুন্দর করতে পারলে ম্যাচে নিশ্চিতভাবেই ভালো কিছু প্রত্যাশা করতে পারবে বাংলাদেশ।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর