chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নতুন ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগ দিয়েছে বিসিবি

শূন্য পদে কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ব্যাটিং কোচ হিসেবে রাখা হয়েছে ডেভিড হেম্পকে এবং বোলিং কোচ হিসেবে রাখা হয়েছে আন্দ্রে অ্যাডামসকে।

আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী দুই বছরের জন্য এই দুই কোচের সঙ্গে চুক্তি করেছে বিসিবি।

সংবাদ সম্মেলনে বিসিবি জানিয়েছে, ‘হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান কোচ ডেভিড হ্যাম্পকে জাতীয় পুরুষ দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। ২০২৩ সালের মে থেকে এইচপির প্রধান কোচের দায়িত্ব পালন করছেন হ্যাম্প। তাছাড়া গত বছর জাতীয় দলের খন্ডকালীন ব্যাটিং কোচ হিসেবে নিউজিল্যান্ড সফর করেছেন তিনি।’

২০২০-২০২২ সাল পর্যন্ত পাকিস্তান নারী জাতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন হ্যাম্প। তাছাড়া ভিক্টোরিয়া স্টেইট নারী দল ও নারী বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টার্সের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অ্যাডামস তিন ফরম্যাট মিলিয়ে নিউজিল্যান্ডের জার্সিতে খেলেছেন ৪৭ ম্যাচ। পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের সাম্প্রতিক টি-টোয়েন্টি সিরিজে কিউইদের বোলিং কোচের দায়িত্বে ছিলেন অ্যাডামস। তাছাড়া ২০২২-২৩ সালে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফরে সহকারী কোচের দায়িত্বে ছিলেন। অস্ট্রেলিয়ার শেফিল্ড শিল্ডের দল নিউ সাউথ ওয়েলস ব্লুর প্রধান বোলিং কোচের দায়িত্বে ছিলেন ২০১৮ থেকে ২০২৩ পর্যন্ত।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর