chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বেসামরিক মানুষকে গনহত্যার অভিযোগ ওলেনার

ডেস্ক নিউজ:ইউক্রেনে হামলা চালানো রুশ বাহিনী ‘গণহারে’ বেসামরিক মানুষকে হত্যা করছে বলে অভিযোগ করেছেন ইউক্রেনের ফার্স্টলেডি ওলেনা জেলেনস্কি। 

খোলা চিঠিতে ইউক্রেনের ফার্স্টলেডি বলেন, ইউক্রেনের জনগণ রুশদের কখনই ক্ষমা করবে না। তার দেশে রুশ সেনারা যা ঘটাচ্ছে, তা না দেখলে বিশ্বাস করা কঠিন।  খবর এনডিটিভি ও স্কাই নিউজের।

তিনি বলেন, ইউক্রেনে আগ্রাসন নিয়ে ক্রেমলিন সমর্থিত প্রোপাগান্ডা চলছে। কে বিশ্বাস করবে যে এটি একটি বিশেষ অপারেশন। ইউক্রেনের বেসামরিক লোকদের গণহত্যা করা হচ্ছে।রাশিয়ার প্রেসিডেন্ট ইউক্রেনীয়দের ছোট করে দেখছেন। কিন্তু ইউক্রেনীয়রা ঠিকই এক অনন্য ঐক্য দেখিয়েছে।

তিনি খোলা চিঠিতে স্বামীর মতো ইঙ্গিত দিয়েছেন যে, তারা দেশ ছাড়েননি।

ওলেনা বলেন, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার হামলার মধ্য দিয়ে আমাদের ঘুম ভেঙেছে। ট্যাংক ইউক্রেনের বর্ডার অতিক্রম করেছে, তাদের বিমান আমাদের আকাশসীমা লঙ্ঘন করেছে। ক্ষেপণাস্ত্রব্যবস্থা আমাদের শহরগুলোকে ঘিরে রেখেছে।

রাশিয়ার হামলায় নিহত কয়েকজনের নাম উল্লেখ করেন ফার্স্টলেডি।  সেই সঙ্গে শিশু নিহত হওয়ার ঘটনাকে সবচেয়ে বেদনাদায়ক ও ধ্বংসাত্মক বলে উল্লেখ করেন তিনি।

৮ বছর বয়সি অ্যালিস ওখতারকার রাস্তায় মারা গেছে। ওই সময় তার দাদা তাকে বাঁচানোর চেষ্টা করেন।

আন্তর্জাতিক সম্প্রদায়ের উদ্দেশে ওলেনা জেলেনস্কি বলেন, পুতিন পারমাণবিক যুদ্ধ শুরুর  হুমকি দিতে শুরু করেছেন। আমরা যদি এখনই তাকে না থামাই, তা হলে এই পৃথিবীতে কারও জন্যই নিরাপদ জায়গা বলতে কিছু থাকবে না।

মআ/চখ

 

 

 

 

 

এই বিভাগের আরও খবর