chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে মৃত্যু বেড়ে ২ শনাক্ত কমে ৫

চট্টলা ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে একজন ও উপজেলা পর্যায়ে নতুন করে আরো একজনের মৃত্যু হয়েছে। আগের দিন মৃত্যু সংখ্যা ছিল ১ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা এক হাজার ৩শ ২৫ জনে। এর মধ্যে ৭শ ২৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৬শ দুইজন।

তাছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে একজন এবং উপজেলা পর্যায়ে ৪ জনসহ নতুন করে আরো ৫ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ২শ ২৭ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯শ ৬৪ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২শ ৬৩ জনের করোনা শনাক্ত হয়।

এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। এর আগের দিন শনিবার (৩০ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৮ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

আজ রবিবার (৩১ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৮টি ল্যাবে মোট এক হাজার ৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য দশমিক ৪৭ শতাংশ। আগের দিন চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয় ১৭৭৯ জনের।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় বি আই টি আই ডি ল্যাবে ২ জন, শেভরন হাসপাতাল ল্যাবে দুইজন এবং আরটিআরএল ল্যাবে একজনের করোনা সংক্রমণ শনাক্ত হয়। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে আক্রান্ত একমাত্র রোগীটি পটিয়া উপজেলার বাসিন্দা।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর