chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবিতে ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ৩৮৮

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চট্টগ্রাম বিভাগীয় কেন্দ্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত হয়েছে। এতে ৯৩৭ ভর্তিচ্ছুর মধ্যে অংশ নিয়েছেন ৫৫৮ জন। শতকরা ৪১ শতাংশ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

শনিবার (৯ অক্টোবর) বেলা ১১টায় পরীক্ষা শুরু হয়ে দুপুর সাড়ে ১২টায় শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, আজকের ভর্তি পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সার্বিক নিরাপত্তায় শতাধিক পুলিশ ক্যাম্পাসে নিয়োজিত ছিল। সব ধরনের জালিয়াতি রোধে আমাদের সতর্ক অবস্থান ছিল।

আগের মতো এবারও ঢাবির ভর্তি পরীক্ষায় আগত ভর্তিচ্ছু ছাত্রী ও নারী অভিভাবকদের জন্য বিশ্ববিদ্যালয়ের জননেত্রী শেখ হাসিনা হল, প্রীতিলতা হল ও শামসুন নাহার হল সকাল সাড়ে ৬টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত খোলা রাখে প্রশাসন।

এর আগে গত ১ ও ২ অক্টোবর ক ও খ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া আগামী ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদের (গ ইউনিট) পরীক্ষায় ৩ হাজার ৫৫৫ জন ও ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের (ঘ ইউনিট) পরীক্ষায় ৯ হাজার ৮৮০ জন শিক্ষার্থী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর