chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত প্রায় ৩ হাজার

২০২৩-২৪ শিক্ষাবর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্নাতক প্রথমবর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় ১৭ হাজার ৩০৭ জন আবেদনকারী শিক্ষার্থীর মধ্যে ভর্তি পরীক্ষায় ৮৪ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করে বিপরীতে ১৬ দশমিক ৪৭ শতাংশ বা ২ হাজার ৮৫১ জন শিক্ষার্থী ছিল অনুপস্থিত।

শনিবার (৯ মার্চ) দুপুরে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হেলাল উদ্দিন নিজামী এ তথ্য জানান।

ডিন অধ্যাপক ড. মো. হেলাল উদ্দিন নিজামী বলেন, ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার সকাল ১১টায় শুরু হয়ে বেলা ১২টায় শেষ হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয় এবারে ভর্তি পরীক্ষা। এরমধ্যে চবি কেন্দ্রে ৮ হাজার ২১২ জন, রাবি কেন্দ্রে ১ হাজার ৬৬৫ জন এবং ঢাবি কেন্দ্রে ৪ হাজার ৫৭৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ বছর ভর্তি পরীক্ষায় ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে বেশকিছু পরিবর্তন আনা হয়েছে। বিগত শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ব্যবসায় শিক্ষা, বিজ্ঞান ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের আলাদা প্রশ্নে পরীক্ষা হলেও এবার সব বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের অভিন্ন প্রশ্নে পরীক্ষা নেওয়া হয়েছে। ‘সি’ ইউনিটে মোট আসন সংখ্যা ৬৪০টি।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর