chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আনোয়ারায় হত্যাচেষ্টার আসামী কর্ণফুলীতে গ্রেফতার

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বাড়ীর সীমানা নিয়ে বিরোধে হত্যাচেষ্টার মামলার আসামী মোঃ ফারুক’কে (৩৫) কর্ণফুলীতে গ্রেফতার করেছে র‍্যাব-৭।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ফারুক আনোয়ারা থানাধীন বৈরাগী পাড়ার মোহাম্মদ আলীর ছেলে।

র‍্যাব জানায়, আসামি মোঃ ফারুক ও তার প্রতিবেশী আবুল বশর’র মধ্যে বাড়ীর সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০২২ সালের ২১ এপ্রিলে আবুল বশর’র তার বাড়ীর সীমানায় বাশেঁর বেড়া নির্মাণ কাজ শুরু করলে ফারুক এবং তার অন্যান্য সহযোগীরা পূর্বপরিকল্পিত ভাবে দেশী অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে নির্মাণ কাজে বাধা প্রদান করলে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার একপর্যায়ে ফারুক এবং তার অন্যান্য সহযোগীরা আবুল বশর এর স্ত্রী এবং তার ভাইয়ের স্ত্রী’কে হত্যার উদ্দেশ্যে দেশীয় তৈরী রামদা, কিরিচ দ্বারা শরীরের বিভিন্ন স্থানে গুরুত্বর রক্তাক্ত জখম করে পালিয়ে যায়।

পরবর্তীতে স্থানীয় লোকজন এবং আবুল বশর আহতদের মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায়। এরপর আবুল বশর আনোয়ারা থানায় ০৫ জন নামীয় এবং অজ্ঞাতমনামা আরও ৪/৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

র‍্যাব আরো জানায়, গোপন সূত্রের ভিত্তিতে র‍্যাব বৃহস্পতিবার কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ ফারুক’কে গ্রেফতার করা হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে জিজ্ঞাসাবাদে ফারুক পলাতক আসামি মর্মে স্বীকার করে এবং আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল।

তার বিরুদ্ধে আনোয়ার থানায় ছিনতাই সংক্রান্তে ০১টি মামলা রয়েছে। তাকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর