chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মসজিদ নির্মাণের টাকা আত্মসাতের অভিযোগ

ঝালকাঠির নলছিটিতে দপদপিয়া ইউনিয়নের গোহালকাঠী গাজী বাড়ি জামে মসজিদ নির্মাণের নামে প্রতারণা করে ২ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মসজিদ কমিটির সাবেক দুই সদস্য আবুল বাশার গাজী ও জাকির জোমাদ্দারের বিরুদ্ধে। এ বিষয়ে দপদপিয়া ইউনিয়ন চেয়ারম্যান বরাবর অভিযোগ দিয়েছেন মসজিদের মুসল্লি ও এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৮ অক্টোবর বিদেশি সংস্থা কুয়েত জয়েন রিলিফ সোসাইটির (কেজিআরসি) অনুদানে দ্বিতল মসজিদ নির্মাণের জন্য মসজিদের গাছ বিক্রি করে ২ লাখ টাকা হাতিয়ে নেয় আবুল বাশার গাজী ও জাকির জোমাদ্দার। টাকা নেওয়ার ৩ বছর পার হলেও মসজিদ নির্মাণ বা টাকা ফেরত দেননি তারা।

মসজিদের মুসল্লি আনোয়ার গাজী, আব্দুল মন্নান, জাকির হোসেন, শাহজাহান গাজী জানান, ২০১৯ সালে অক্টোবর মাসে ওমর ফারুক নামে বিদেশি সংস্থার একজন প্রতিনিধিকে এলাকায় নিয়ে আসে বাশার গাজী ও জাকির জোমাদ্দার। পরে এই মসজিদ নির্মাণের জন্য তাদের কাছে গাছ বিক্রির ২ লাখ টাকা দেওয়া হয়। এতদিন পার হলেও মসজিদ নির্মাণ হয়নি বা মসজিদের টাকা ফেরত দেয়নি তারা।

বর্তমান মসজিদ কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান বলেন, আমি কমিটিতে আসার আগে তারা কোনো বিদেশি সংস্থার কথা বলে টাকা নিয়েছে। এই মসজিদটি অনেক পুরাতন। আমরা বারবার তাদের বলার পরও কোনো সমাধান দেয়নি।

এ বিষয়ে অভিযুক্ত আবুল বাশার গাজী কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে জাকির জোমাদ্দার বলেন, আমি কোনো টাকা নেইনি এবং চেয়ারম্যান আমাকে নোটিশ পাঠায়নি।

দপদপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মৃধা বলেন, মসজিদের মুসল্লিরা একটি অভিযোগ দিয়েছিল। আমি নোটিশ করেছিলাম কিন্তু অভিযুক্তরা আসেনি। নির্বাচনের পরে বিষয়টি আমি দেখব।

 

মআ/চখ

এই বিভাগের আরও খবর