chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সারাজীবনের জন্য বীর মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষণ করবে : ডিএনসিসি

আগে ১০ বছরের জন্য কবর সংরক্ষণ করলেও এখন থেকে সারাজীবনের জন্য বীর মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষণ করবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশনের মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ডিএনসিসির আওতাধীন এলাকার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিতে এই অনুষ্ঠানের আয়োজন করে ডিএনসিসি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের যেকোনো সেবা নিতে এসে যেন দ্বারে দ্বারে ঘুরতে না হয় বীর মুক্তিযোদ্ধাদের, এই নির্দেশনা আমি এরইমধ্যে দিয়েছি। কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি বীর মুক্তিযোদ্ধাদের যেন সেবা নিতে এসে ভোগান্তিতে পড়তে না হয়। প্রয়োজনে বাসায় গিয়ে তাদের সেবা দিতে হবে।

আতিকুল ইসলাম বলেন, বীর মুক্তিযোদ্ধারা আমাদের জন্য দেশ দিয়েছেন, আমাদের লাল-সবুজের পতাকা দিয়েছেন, আর আমরা তাদের জন্য আমাদের আওতায় থাকা সামান্য সেবাটুকু দিতে পারব না? আমাদের কর্পোরেশনের সভায় আমরা সিদ্ধান্ত নিয়েছি আমাদের সড়কগুলোর নাম বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করব আমরা। আগে বীর মুক্তিযোদ্ধাদের কবরগুলো ১০ বছরের জন্য সংরক্ষণ করা হতো। এখন তাদের প্রতি সম্মান দেখিয়ে এই কবরস্থানগুলো আমরা সারা জীবনের জন্য সংরক্ষণ করব।

মেয়র বলেন, আগামী ডিসেম্বর মাসে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার নিয়ে উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে একটি বিজয় মিছিল করা হবে। পাশাপাশি মিরপুরে একটি বিজয় গেট তৈরি করা হবে। প্রকৌশলীদের একাধিক ডিজাইন দেখার পরে বিজয়গেটের ডিজাইন চূড়ান্ত করা হবে।

তিনি আরও বলেন, প্রথমে দুই মাসে একদিন ও পরবর্তীতে এক মাসে একদিন বীর মুক্তিযোদ্ধাদের সুবিধা-অসুবিধার কথা শুনবে সিটি কর্পোরেশন। আর সে অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকার বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেন।

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর