chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় একদিনে ৬ জনের মৃত্যুর রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে দিন দিন করোনায় আক্রান্তের সাথে সাথে মৃত্যুর সংখ্যাও দীর্ঘ হচ্ছে। চট্টগ্রাম মহানগরীতে ও জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে রেকর্ড ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চারজন উপজেলার ও দুইজন মহানগরের। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৯৪ জন। এর মধ্যে ১৩৬ জন মহানগরের ও ৪৮ জন উপজেলার বাসিন্দা

গত ২৪ ঘণ্টায় একদিনে ১ হাজার ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে ২৭১ জনের দেহে করোনা পড়েছে। নতুন শনাক্তদের মধ্যে ১৮৭ জন মহানগরের ও ৮৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ৯ হাজার ১২৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ হাজার ২৮৫ জন মহানগরের এবং ২ হাজার ৮৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (২ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বুধবার ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৮৬ ও উপজেলার ১৪ জনের করোনা মিলেছে।
ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩১৫ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৬ জন মহানগরের ও ১৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২১ জন ও বিভিন্ন উপজেলার ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বুধবার ২৫৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১১ জন মহানগরের ও ১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৩৪ জন ও উপজেলার ৭ জনের করোনা পাওয়া গেছে।

শেভরণ ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৯ জন মহানগরের ও একজন উপজেলার বাসিন্দা।
অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষার করে তার দেহে করোনার জীবাণু মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৮৪ জনের মধ্যে সাতকানিয়ার ৪, বাঁশখালীর ৫, আনোয়ারার ৩, পটিয়ার ৬, বোয়ালখালীর ৪, রাঙ্গুনিয়ার ৯, রাউজানের ১০, ফটিকছড়িতে ১৫, হাটহাজারীতে ১০, মিরসরাইয়ের ১১ ও সীতাকুণ্ডের ৭ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরের ১৯ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৮৪ জন করোনা রোগী।

এসএএস/

এই বিভাগের আরও খবর