chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুবলীগ নেতা খুন করে আত্মগোপনে আসামিরা, র‌্যাবের হাতে ধরা

রাঙ্গুনিয়ায় উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন যুবলীগ নেতা মঞ্জুরুল ইসলাম হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। মঞ্জুরুল ইসলাম স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক প্রচার সম্পাদক ছিলেন।

গ্রেফতারকৃতরা হলেন, একই থানার সৈয়দ বাড়ির মৃত রমজান আলীর মিন্টু সওদাগরের ছেলে মো. আল-আমিন সাগর (৩০) ও একই থানার মুরাদ নগর পাঠান পাড়ার মো.নবীর হোসেন বাচা মিয়ার ছেলে মো.ওবায়দুল কাদের প্রকাশ ওবায়দুল্লা সুমন (৩৮)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, মঞ্জুরুল ইসলাম একজন বালু ব্যবসায়ী। আসামিদের সঙ্গে ভিকটিমের বালুমহাল নিয়ে দীর্ঘদিনের বিরোধ ছিল। বিরোধের জেরে আসামিরা ইতোপূর্বে একাধিকবার ভিকটিমকে মারধর করাসহ প্রাণনাশের হুমকি দিয়েছে। গত ৮ অক্টোবর বিকেলে মঞ্জুরুল ইসলাম তার শান্তিনিকেতন বালুরমহালে অবস্থানকালে আসামিরা পূর্বপরিকল্পিতভাবে উক্ত বালুমহালে আসে। অস্ত্রসজ্জিত আসামিদের দেখে ভিকটিম প্রাণভয়ে দৌড়ে পালানোর সময় আসামিরা ভিকটিমকে ধাওয়া করে বালুর মাঠেই কোপাতে থাকে। একপর্যায়ে আসামিদের সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে ভিকটিম মঞ্জুরুল ইসলামের পায়ের ওপরের অংশে ও নিম্নাংশে একাধিক গুলি করে গুরুতর জখম করে। ভিকটিমের সঙ্গে থাকা মো. সেকান্দরকেও মারধর করে জখম করে। এসময় তাদের আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মঞ্জুুরুল ইসলামকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত ভিকটিমের স্ত্রী বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় ৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে হাটহাজারী থানার আব্বাছিয়া পুল এলাকায় থেকে মঞ্জুরুল ইসলাম হত্যা মামলার আসামি মো. আল-আমিন সাগরকে গ্রেফতার করা হয়। মো. আল-আমিন সাগরের তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত সোয়া বারটার দিকে নগরের বায়েজিদ বোস্তামী থানা এলাকা থেকে মো. ওবায়দুল কাদেরকে গ্রেফতার করা হয়। মামলার এজাহার নামীয় অন্যান্য পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি অব্যহত রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর