chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে বিতর্কিতদের নিয়ে যুবলীগের কমিটি গঠনে প্রতিবাদ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ত্যাগী ও দীর্ঘদিন রাজপথে থাকা নেতাকর্মীদের বাদ দিয়ে বিতর্কিতদের নিয়ে উপজেলা যুবলীগের কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কমিটি থেকে পদত্যাগ করা পাঁচ যুবলীগ নেতা।

বুধবার (১৪ ফেব্রুয়ারী) দুপুর ১২ টায় চট্টগ্রাম প্রেসক্লাব এর সুলতান আহমেদ মিলনায়তনে বাঁশখালী উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটি গঠন বাতিলের দাবী জানিয়ে এ সংবাদ সম্মেলল করা হয়।

সংবাদ সম্মেলনে পদত্যাগ করা সাবেক দ্বিতীয় যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী বলেন, কোটি টাকার লেনদেনের মাধ্যমে বিতর্কিত ভুয়া জম্মসনদ ও রাজনৈতিক পরিচয় ব্যবহার করা এমন ১৪ জনকে রেখে এই কমিটি গঠন করা হয়েছে। যা কোন ভাবেই মেনে নেয়া যায় না। এ সময় তিন দক্ষিণ জেলা যুবলীগের সাবেক এক নেতার মদদে ওই আহ্বায়ক কমিটি গঠনের সব ধরনের কারসাজি করা হয়েছে বলে দাবি করেন। এছাড়াও আগামী তিন দিনের মধ্যে যুগোপযোগী সিদ্ধান্ত না আসলে বিক্ষোভ কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন যুবলীগ নেতারা।

তিনি বলেন, কমিটির আহবায়ক হত্যা মামলার আসামি। একইভাবে কমিটিতে আছেন চাঁদাবাজি মামলার আসামি, ভূমি দখলবাজও। শুধু তাই নয়, অতীত রাজনীতির ভুয়া পদ ব্যবহার করে অনেকেই এ কমিটিতে স্থান পেয়েছেন। গন্ডামারা বিদ্যুৎ কেন্দ্রের বিরোধে মোহাম্মদ আলী নামের একজনকে হত্যার ঘটনায় ১১ নম্বর চার্জশীটভুক্ত আসামি আহবায়ক সংগ্রাম। অন্যান্যরাও নানা সংগঠনের দায়িত্বে ছিলেন বলে ভুয়া রাজনৈতিক পরিচয় ও ভূয়া জন্মসন দিয়ে পদ ভাগিয়ে নিয়েছেন। সদস্য পদে থাকা কমপক্ষে ১৪জন নেতা ভুয়া রাজনৈতিক পদবী ব্যবহার করে নেতা হয়েছেন। অন্যের বাড়ি দখল করে সমালোচিত হওয়া এমন ব্যক্তিও আছেন কমিটিতে। গত বছরের মে মাসে সাতকানিয়ায় ইটভাটায় চাঁদাবাজি করতে গিয়ে র‍্যাবের হাতে আটক হওয়া একজনকে সদস্য রাখা হয়েছে। রাজাকারের নাতিও আছেন কমিটিতে।

এ সময় উপস্থিত ছিলেন কমিটি থেকে পদত্যাগ করা মোহাম্মদ রায়হানুল হক চৌধুরী, মোঃ জহির উদ্দিন বাবর, মাঈনুদ্দিন হাসান চৌধুরী, সনেট দাশ, সাইফুল আজাদ সুজন, মো. সোহেলসহ আরো অনেকে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর