chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদণ্ড

লক্ষ্মীপুরের সদর উপজেলায় যুবলীগ নেতা মামুনুর রশিদ হত্যা মামলায় ৫ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরও ১৪ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

একই সঙ্গে যাবজ্জীবনপ্রাপ্তদের প্রত্যেকে ২০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দা আমিনা ফারহিন এ রায় ঘোষণা করেন।

নিহত মামুনুর রশিদ সদরের চন্দ্রগঞ্জ ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ছিলেন। তিনি চন্দ্রগঞ্জের আমানি-লক্ষ্মীপুর গ্রামের আবু তৈয়ব খানের ছেলে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসিমউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, হত্যা মামলায় আদালত ৫ জনকে মৃত্যুদণ্ড, ১৪ জনকে যাবজ্জীবন ও দুজনকে খালাস দিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. মধু, মো. মামুন, বাবু ওরফে গলাকাটা বাবু, মো. শামীম, কাউছার ওরফে ছোট কাউছার।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- জাহাঙ্গীর আলম, নেহাল, মো. বোরহান, মো. তুহিন, জাকির হোসেন, সোহরাব হোসেন, বাছির আহাম্মদ, মো. মিজান, আলমগীর হোসেন, কছির আহম্মেদ, কামরুল ইসলাম, আনোয়ার হোসেন, তারেক আজিজ সুজন, মো. টিপন ওরফে জাহাঙ্গীর আলম।

রায়ের সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মধু ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত টিপন আদালতে উপস্থিত ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৮ মে রাতে সদর উপজেলায় উত্তর জয়পুর ইউনিয়ন যুবলীগের সহসভাপতি মামুনুর রশিদ মোটরসাইকেলে দেলিয়াই বাজার থেকে বাড়িতে ফিরছিলেন। পথে আমানি-লক্ষ্মীপুর এলাকায় পৌঁছালে গতিরোধ করে তাকে গুলি করে দুর্বৃত্তরা। এতে তিনি নিহত হন। ঘটনার পরদিন নিহতের ভাই ফখরুল ইসলাম বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেন। দীর্ঘ শুনানির পর আদালত আজ এ রায় দেন।

এই বিভাগের আরও খবর