chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফরাসি লিগের সেরা খেলোয়াড় এমবাপ্পে

রেকর্ড চতুর্থবারের মতো ফরাসি লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফরাসি ক্লাব পিএসজির জার্সিতে মাঠের পারফরম্যান্সে দুর্দান্ত মৌসুম কাটানো ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। পিএসজির লিগ ওয়ান জয়েও বড় ভূমিকা ছিল এই ফরোয়ার্ডের।

১৯৯৪ সাল থেকে সেরা খেলোয়াড়ের পুরস্কার দিয়ে আসছে লিগ ওয়ান। কিন্তু কোনো ফুটবলারই এমবাপ্পের মতো টানা চারবার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিততে পারেননি।

টানা তিনবার জিতেছেন সাবেক পিএসজি ফরোয়ার্ড ইব্রাহিমোভিচ। ফলে, নতুন এক রেকর্ড গড়েই এবারের পুরস্কার নিজের করে নেন এমবাপ্পে।

এক ম্যাচ বাকি থাকলেও ইতোমধ্যেই ২৮ গোল নিয়ে লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে রয়েছেন তিনি। ফরাসি লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে এমবাপ্পে বলেন, ‘এটা আনন্দের বিষয়, আমি সবসময়ই জিততে চাই।

লিগ ওয়ানের ইতিহাসে নিজের নাম লিখতে চাই। কিন্তু এতো দ্রুত জিততে পারব বলে আশা করিনি। আগামী মৌসুমেও আমি পিএসজিতেই খেলবো। আমি আমার চুক্তিতে সম্মান করি।’

এদিকে বর্ষসেরা কোচ হয়েছেন লসের ফ্রাঙ্ক হাইস। দুই দশকের মধ্যে প্রথমবার ক্লাবটিকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে তুলে চ্যাম্পিয়ন্স লিগে ফিরিয়ে আনেন তিনি।

এছাড়া লঁসের গোলরক্ষক ব্রাইস সাম্বা সেরা গোলরক্ষক এবং পিএসজির নুনো মেন্ডেস সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার অর্জন করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর