chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে মেসিরা

দুর্দান্ত মেসি, অবিশ্বাস্য আলভারেজ। আবারো মেসি-আলভারেজ কম্বিনেশনে বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ ব্যবধানে বিশ্বকাপে পা রাখলো আর্জেন্টিনা

এই আরাধ্য টিকেটের জন্য আজ মঙ্গলবার দিবাগত রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে মাঠে নেমেছে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া।

১৯৭৮ এবং ১৯৮৬ সালের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলেও দীর্ঘ ৩৬ বছর ধরে তৃতীয় শিরোপার আশায় ছুটছে আর্জেন্টিনা। মেসি ছুটছেন ২০ বছর ধরে। ধরেও যেন ধরা যাচ্ছে না তৃতীয় শিরোপা।

অন্যদিকে গত বিশ্বকাপে চমক দেখিয়ে ফাইনালে উঠেছিল ক্রোয়েশিয়া। ফ্রান্সের বিপক্ষে ৪-২ গোলে হেরে প্রথম স্বপ্নটা মাঠেই মরে গিয়েছিল। ধারাবাহিকতা ধরে রেখে কাতার বিশ্বকাপেও ভালো করছে দলটি। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে এবার আর্জেন্টিনার মুখোমুখি লুকা মদ্রিচের দল। অপেক্ষা আর কিছু মুহূর্তের। স্বপ্ন রাঙাতে প্রস্তুত রয়েছেন তিনি।

ফুটবলের ২২তম বৈশ্বিক আসরে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে ড্র দিয়ে শুরু করেছিল ক্রোয়েশিয়া। আর সৌদি আরবের বিপক্ষে ধাক্কা খেয়ে এখন পর্যন্ত সোজা হয়ে চলছে আর্জেন্টিনা। ওই ম্যাচ বাদে আর হারেনি মেসির দল।

এ পর্যন্ত বিশ্বকাপের আসরে দুইবার দেখা হয়েছে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়ার। ২০১৮ সালে ৩-০ গোলে ক্রোয়েশিয়া ও ১৯৯৮ সালে আর্জেন্টিনা ১-০ গোলে জয় পেয়েছিল। ২০০৬ ও ২০১৪ সালের আন্তর্জাতিক ম্যাচে একটি করে জয় রয়েছে দুদলের।

১৯৭৮ সালে নেদারল্যান্ডসকে হারিয়ে প্রথম শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। দ্বিতীয় ও শেষবার জিতেছিল ১৯৮৬ সালে জার্মানিকে হারিয়ে। এবার তৃতীয় শিরোপার আশায় আর্জেন্টাইনদের লক্ষ্য স্বপ্নের ফাইনাল। অনেক দিকে প্রথম শিরোপার আশায় ক্রোয়াটদের চোখও ফাইনালের দিকে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর