chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা আর্জেন্টিনা-ব্রাজিলের

কোপা আমেরিকাকে সামনে রেখে পুরোদমে প্রস্তুতি শুরু করেছে লাতিন আমেরিকার দুই জায়ান্ট দল ব্রাজিল ও আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বী এ দুই দল প্রীতি ম্যাচ খেলবে দুইটি করে এবং প্রীতি ম্যাচ খেলার পর আবার সমান দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। মার্চে দুই দলের প্রীতি ম্যাচ হওয়ার ফলে একই সময়ে দল ঘোষণা করেছে ব্রাজিল-আর্জেন্টিনা। দুই দলেই রয়েছে চমক, তারুণ্য ও অভিজ্ঞতার মিশেল।

শুক্রবার (১ মার্চ) রাতে দক্ষিণ আফ্রিকার দুই পরাশক্তি দলের ফেডারেশন দুটি প্রীতি ম্যাচের দল ঘোষণা করেছে। লিওনেল স্কালোনির বিশ্বচ্যাম্পিয়ন দল স্কোয়াড দিয়েছে ২৬ সদস্যের। যেখানে লিওনেল মেসি–আনহেল ডি মারিয়ার মতো অভিজ্ঞদের পাশাপাশি তরুণদেরও রেখেছেন স্কালোনি। চোটের কারণে বেশ কয়েকজন অভিজ্ঞ ফুটবলার বাদ পড়ার সুযোগে, অনূর্ধ্ব-২০ বছর বয়সী ভ্যালেন্টিন বারকো প্রথমবার ডাক পেয়েছেন।

এছাড়াওআলবিসেলেস্তে দলে রয়েছেন সমবয়সী ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি এবং আলেজান্দ্রো গারনাচো। তবে চোটের কারণে দলের বাইরে রয়েছেন লিসান্দ্রো মার্টিনেজ, গঞ্জালো মন্টিয়েল, মার্কোস আকুনা এবং গুইদো রদ্রিগেজ। ডাক পাননি থিয়াগো আলমাদাও, হাভিয়ের মাশচেরানোর অলিম্পিক সফরের অনূর্ধ্ব-২৩ দলে তাকে রাখা হয়েছে।

চলতি মাসে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টিনা দুটি প্রীতি ম্যাচ খেলবে। যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়াতে আগামী ২২ মার্চ এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলেসে তারা কোস্টারিকার মুখোমুখি হবে।

এছাড়া কাছাকাছি সময়ে ইউরোপীয় দুই পরাশক্তির সঙ্গে খেলবে ব্রাজিল। ২৩ মার্চ ওয়েম্বলিতে ব্রাজিলের প্রতিপক্ষ ইংল্যান্ড এবং ২৬ মার্চ রাতে তারা স্পেনের বিপক্ষে খেলবে।

প্রথমবার ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব পালন করছেন দরিভাল জুনিয়র। আসন্ন দুই ম্যাচের জন্য তিনি ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন। যেখানে বেশ কিছু চমকও রেখেছেন দরিভাল। অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি এই দলে বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়কেও ডেকেছেন নতুন যোগ দেওয়া এ কোচ। প্রথমবারের মতো তিনি ব্রাজিল জাতীয় দলে ডেকেছেন পিএসজির লুকাস বেরালদোকে।

১৭ বছর বয়সী এনড্রিক আগেই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক হয়েছে। রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া এই ফরোয়ার্ড এবারও রয়েছেন স্কোয়াডে। তবে চোট থাকার পরও দলে রাখা হয়েছে টটেনহাম স্ট্রাইকার রিচার্লিসনকে।

এর আগে অনাকাঙ্ক্ষিতভাবে জুয়ায় জড়ানোর অভিযোগ ওঠা ওয়েস্ট হামের তারকা মিডফিল্ডার লুকাস পাকুয়েতাকেও ডেকেছেন দরিভাল।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনিতেজ, এমিলিয়ানো মার্টিনেজ।

ডিফেন্ডার : জার্মান পাজেল্লা, নেহুয়ান পেরেজ, নিকোলাস ওটামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস তালিয়াফিকো, মার্কোস সেনসি, নাহুয়েল মোলিনা, ভ্যালেন্টিন বারকো।

মিডফিল্ডার : ইজাকুয়েল প্যালাসিওস, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস-ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো সেলসো।

ফরোয়ার্ড : নিকোলাস গঞ্জালেস, আলেজান্দ্রো গারনাচো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি, আনহেল ডি মারিয়া, লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ, লাউতারো মার্টিনেজ ও পাউলো দিবালা।

ব্রাজিল দল

গোলরক্ষক : এডারসন, রাফায়েল, বেন্তো।

ডিফেন্ডার : দানিলো, ইয়ান কৌটো, ওয়েন্ডেল, আইরটন লুকাস, গ্যাব্রিয়েল মাগালহায়েস, মার্কুনিয়োস, বেরালদো, মুরিলো।

মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গুইমারেজ, ক্যাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকুয়েতা, ডগলাস লুইজ, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস।

ফরোয়ার্ড : গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, এনড্রিক, রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন, রাফিনিয়া ও সাভিনিও।

 

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর