chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চমেক ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি ৬০ ঘন্টার জন্য শিথিল

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের আহ্বায়ক ডা. ওসমান ফরহাদ ও চমেক ছাত্র সংসদের (চমেকসু) সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিককে মারধরের ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতি জাতীয় শোক দিবসের কারণে ৬০ ঘন্টার জন্য  কর্মবিরতি শিথিল করা হয়েছে।

শুক্রবার ( ১৪ আগস্ট) রাত থেকে এটা কার্যকর হয়েছে জানিয়েছেন চমেক হাসপাতাল ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান খান ।

এর আগে শুক্রবার সন্ধা ৭ টা থেকে রাত ১০ টা পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল  পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির এর উদ্যোগে হাসপাতালের সম্মেলন কক্ষে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে চমেক অধ্যক্ষ, বিএমএ নের্তৃবৃন্, বিভাগীয় প্রধান এবং  আ জ ম নাছির ও  মুহিবুল হাসান নওফেল গ্রুপের প্রতিনিধিদের উপস্থিত ছিলেন। বৈঠকে চমেক হাসপাতালের পরিচালক ও চমেক অধ্যক্ষ সুবিচারের আশ্বাস দিলে এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে সম্মান জানিয়ে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের  চিকিৎসকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট আগামী সোমবার ১৭ আগস্ট দুপুর ১ টা পর্যন্ত ৬০ ঘন্টার জন্য স্থগিত করার করা হয়েছে।

চমেক হাসপাতাল ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান খান বলেন, আমাদের ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. ওসমান ফরহাদ ও চমেক ছাত্র সংসদের (চমেকসু) সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিকের হামলার ঘটনার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেফতারসহ চিকিৎসক নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে  অনির্দিষ্টকালের কর্মবিরতি ৬০ ঘন্টার জন্য শিথিল করা হয়েছে। চমেক হাসপাতালের পরিচালক ও চমেক অধ্যক্ষ সুবিচারের আশ্বাস দিলে এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে সম্মান জানিয়ে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের চিকিৎসকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট শিথিল করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাত ১২ টার থেকে এই কর্মবিরতি শুরু করেন তারা। ইন্টার্ন চিকিৎসকদের এ কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।

এই বিভাগের আরও খবর