chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জেলা প্রশাসকের হস্তক্ষেপে শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

বাস টার্মিনাল সংস্কারে অনীহা, মাদকসেবীদের আড্ডাসহ বেশ কিছু দাবিতে কর্মবিরত ও প্রতিবাদ সমাবেশ করে আসছে নগরের বহদ্দারহাট পরিবজনের সঙ্গে যুক্ত পাঁচটি শ্রমিক সংগঠনের নেতারা। আগামী ১৭ জুন কক্সবাজার, দক্ষিণ চট্টগ্রাম ও কাপ্তাই সড়কে পরিবহন শ্রমিকরা আধা বেলা কর্মবিরতির ডাক দেয়।

ওই দিন প্রকৌশল গুচ্ছ (চুয়েট, কুয়েট ও রুয়েট), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ গুচ্ছ পর্যায়ের বেশি কিছু বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। শিক্ষার্থীদের নিরাপদ ও নির্বিঘ্নে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের হস্তক্ষেপ কামনা করেন চুয়েট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৫ জুন) সকাল পরিবজন সংগঠনের নেতারা জেলা প্রশাসকের সঙ্গে দেখা করে আন্দোলনের বিষয়ে বৈঠকে মিলিত হন। বৈঠক শেষে নেতারা কর্মবিরতি প্রত্যাহার করেন।

বৈঠকে জেলা প্রশাসক মোহাম্মদ ফখরুজ্জামান সংঘটনের যৌক্তিক দাবিগুলো অনতিবিলম্বে মেনে নেওয়ার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার কথা জানা। তিনি শ্রমিক ইউনিয়নের নেতাদের আশ্বস্ত করেন। জেলা প্রশাসকের কথায় আশ্বস্ত হয়ে এবং ভর্তি পরীক্ষার বিষয়টি মানবিকভাবে বিবেচনায় রেখে পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতরা কর্মসূচি প্রত্যাজার করেন।

প্রসঙ্গত,বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল সংস্কারে সিডিএ’র অনীহা, ইজারার মালিক সমিতির টার্মিনালে লাইট, সিসি ক্যামেরা স্থাপনে গাফিলতি, পুলিশ ফাঁড়ি পুনঃস্থাপন এবং দারোয়ান নিয়োগে কোনো ব্যবস্থা গ্রহণ না করা, টার্মিনালকে মাদকসেবী ও মাদক ব্যবসায়ী সন্ত্রাসী চক্রের অভয়ারণ্যে পরিণত করা, গাড়ি ছাড়া কাউন্টার ব্যবসা এবং টার্মিনাল পরিত্যক্ত ঘোষণা করার দাবি জানিয়ে বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনালে দায়িত্ব পালনরত পাঁচটি শ্রমিক সংগঠন নেতারা আন্দোলন করে আসছে। এর আগে গেল ২৫ মার্চ একই দাবিতে দুই ঘণ্টা বাস চলাচল বন্ধ করে আন্দোলন করেছিল শ্রমিকরা

 

আরকে/

এই বিভাগের আরও খবর