chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনা সংক্রমণ নিয়ে মৃত্যু ছাড়াল ২৯ হাজার

জাতীয় ডেস্ক : সারাদেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে নতুন করে আরো ৮ পুরুষ ও ২ জন নারীর মৃত্যু হয়েছে। দেশে এনিয়ে ২৯ হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা। মোট মৃত্যুর সংখ্যা দাড়াল ২৯ হাজার ৫ জনে।

তাছাড়া গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় বেড়েছে নতুন সংক্রমণের সংখ্যা। তবে এই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার কিছুটা কমেছে।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ৫১৬ জনের শরীরে। আগের দিন ১ হাজার ২৯৮ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। এ নিয়ে দেশে ১৯ লাখ ৩৯ হাজার ৬৫১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো।

গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৫ দশমিক ৫৩ শতাংশ। আগের দিন হার ছিল ৫ দশমিক ৫৮ শতাংশ।

আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৩৫০টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। আগের নমুনাসহ এদিন মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৪৩৪টি।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১ কোটি ৩৩ লাখ ১১হাজার ২১৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৯ লাখ ২০ হাজার ৫৩২টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৪৩ লাখ ৯০ হাজার ৬৮৭টি।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা রোগীদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ২০৯ জন। সংক্রমণের বিপরীতে সুস্থতার হার ৯২ দশমিক ০৯ শতাংশ।

নতুন করে যে ১০ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে তিন জন ঢাকা ও তিনজন চট্টগ্রাম বিভাগের। এছাড়া রংপুরে দু’জন এবং খুলনা ও সিলেটে এক জন করে মারা গেছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর