chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে আরও ৮ হাজার করোনা রোগী শনাক্ত-মৃত্যু ৩৩

জাতীয় খবর : করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে সারাদেশে নতুন করে আরো ৮ হাজার ১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৩ জন।

তাছাড়া আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ছিল ২০ দশমিক ০৩ শতাংশ থাকলেও তা কিছুটা কমে হয়েছে ১৮ দশমিক ৮৩ শতাংশ।

আজ বুধবার (৯ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের উপ-পরিচালক এবং কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৮৭১টি ল্যাবে ৪২ হাজার ৭৮৪টি নমুনা সংগ্রহ করা হয়েছিল। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২ হাজার ৫৬৪টি।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১ কোটি ২৮ লাখ ৫৫ হাজার ১৪২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৬ লাখ ৭৫ হাজার ৫৯৯টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৪১ লাখ ৭৯ হাজার ৫৪৩টি।

গত ২৪ ঘন্টায় করোনা করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১০ হাজার ৭২৫ জন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক শূন্য ৫৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৪ জন পুরুষ, বাকি ৯ জন নারী। তাদের মধ্যে ২৭ জন সরকারি ও ৫ জন বেসরকারি হাসপাতালে ও একজন বাসাতে মারা গেছেন।

মৃতদের মধ্যে ঢাকাতেই মারা গেছে ১৫ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহীতে চারজন, খুলনায় দুইজন, বরিশালে একজন, সিলেটে দুইজন, রংপুরে একজন ও ময়মনসিংহ বিভাগে দুইজন মারা গেছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর