chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিআরবি ছাড়া অন্যত্র হাসপাতাল হলে সাধুবাদ জানাব

চট্টলা ডেস্ক: সিআরবিতে হাসপাতাল নির্মাণের বিরোধীতার মধ্যেই সেটি অন্যত্র হলে সাধুবাদ জানাবেন বলে জানালেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকালে নাগরিক সমাজ চট্টগ্রাম নেতৃবৃন্দেও সঙ্গে সাক্ষাতে তিনি এসব কথা বলেন।

মীরসরাইয়ের এই সংসদ্য বলেন, সিআরবি যুগ যুগ ধরে ফুসফুস হিসেবে চট্টগ্রাস শহরের মানুষকে ছায়া এবং স্বস্তি দিয়ে আসছে। প্রাকৃতিক সৌন্দর্য ও  নৈসর্গিক পরিবেশের কারণে সিআরবি সরকার ঘোষিত হেরিটেজ জোন। আন্তর্জাতিকভাবে এটি স্বীকৃত। সুতরাং সিআরবির অবয়ব পরিবর্তনের কোনো সুযোগ নেই।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, সিআরবিতে বেসরকারি হাসপাতাল করার যে প্রকল্প  হয়েছে সেটি অন্যত্র করার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বলবো। প্রধানমন্ত্রীকে বলবো চট্টগ্রামের এক চতুর্থাংশ এলাকার মালিক বাংলাদেশ রেলওয়ে। হাসপাতাল করার জন্য সিআরবি ছাড়াও হাজার একর জায়গা আছে। সেখানে হাসপাতাল হলে আমরা স্বাগত জানাবো।

সিআরবিতে হাসপাতাল বিরোধীতা করে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে নাগরিক সমাজ। গেল শনিবার ৫ জানুয়ারি চট্টগ্রাম সফরে এসে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে সিআরবিতে হাসপাতাল নির্মাণ করা হবে বলে জানালেন। তিনি বিষয়টি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে বলেও জানান।

সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আন্দোলনের সংহতি জানিয়ে বলেন, সিআরবিতে হাসপাতাল নির্মাণে শুধু আমি নই চট্টগ্রামের অন্যান্য এমপি, মন্ত্রী, মেয়র ও শীর্ষ প্রায় সকল নেতা রয়েছেন। কোন স্বার্থ ছাড়াই সিআরবি রক্ষায় এগিয়ে এসেছেন। আমরা সবাই সিআরবিতে শ্বাস নেয়া অব্যাহত রাখতে চাই। তবে আমরা হাসপাতাল নির্মাণের বিরুদ্ধে না। এটি অন্যত্র করা হোক।

এসময় নাগরিক সমাজ চট্টগ্রামের কো-চেয়ারম্যন বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফজুর রহমান,  বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. ইদ্রিস আলী, জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবুল, বীর মুক্তিযোদ্ধা ডা. শাহ আলম, বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসীন কাজী, নাগরিক সমাজের যুগ্ম সদস্য সচিব রাশেদ হাসান, বোধনের সভাপতি হালিম দোভাষ, প্রণব চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের প্রচার সম্পাদক আলীউর রহমানসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতনিধিরা উপস্থিত ছিলেন।

নচ/আরকে

এই বিভাগের আরও খবর