chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জনসেবাকে ইবাদত হিসেবে নিয়েছি: নাজমুল হক

২৪নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড, জনতার মুখোমুখি কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক

 

জনসেবাকে ইবাদত হিসেবে নিয়ে সব সময় মানুষের সেবাই নিজেকে নিয়োজিত রেখেছি। সততার সাথে জনগণের কল্যাণে কাজ করেছেন বলে জানিয়েছেন ২৪নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর নাজমুল হক ডিউক। চট্টলার খবরের সাথে একান্ত সাক্ষাৎকারে ২৪নং ওয়ার্ড নিয়ে তার আগামীর স্বপ্নের কথা জানিয়েছেন তিনি।

নাজমুল হক বলেন, এক কাউন্সিলরের অনেকগুলো দায়িত্ব পালন করতে হয়। তার মধ্যে অন্যতম কাজ হচ্ছে মানুষের সেবা। ওয়ার্ড প্রতিদিন বিভিন্ন মানুষ নানা রকম সমস্যা নিয়ে আসে। মানুষের এই সমস্যাগুলো সমাধান করাই একজন কাউন্সিলর প্রধান কাজ। সামাজিকভাবে একজন কাউন্সিলর যে পরিবর্তনগুলো আনা দরকার গত পাঁচ বছরে সেগুলো আমি আনতে পেরেছি বলে আমি মনেকরি।

তিনি বলেন, সিটি কর্পোরেশনের আওতাভুক্ত অবকাঠামোগত উন্নয়ন, আলোকায়ন ও বর্জ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে আমি একটা পরিবর্তন আনতে  সক্ষম হয়েছি। আগামী দিনে এই পরিবর্তনটাকে আরো সুচারুরূপে একটা টেকশই উন্নয়নের ভিত্তি দাঁড় করানোই আমার একান্ত ইচ্ছা। পাশাপাশি সমাজ সংস্কার করার মাধ্যমে একটি সুন্দর প্রজন্ম উপহার দেওয়া।

তিনি আরও বলেন, সমস্যার কোনো শেষ একটা সমাধান করলে আরেক সামনে আসবে। এটাই চিরায়ত নিয়ম। আমাদের কাজ হলো আগত এসব সামাধানকে সম্ভাবনায় রূপ দান করা। আমি আমার গত পাঁচ বছরের মেয়াদে এই ওয়ার্ডের অভ্যান্তরে প্রায় ৩৮ কোটি টাকার কাজ সম্পন্ন করেছি এবং আরো কিছু প্রকল্প চলমান আছে। এছাড়াও আগ্রাবাদ এক্সেস রোডের ২৫১ কোটি টাকার কাজ প্রায় শেষের পথে।

নাজমুল হক বলেন, একজন কাউন্সিলর একটি ওয়ার্ডের নেতা। তাই সবার আগে তাকে সৎ হতে হবে। তিনি নেশাগ্রস্থ কি না আগে দেখতে হবে। আমি ব্যাক্তিগতভাবে ধূমপানও করিনা। তাই আমার ওয়ার্ডে বিগত সময়ে কোনো সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীর জায়গা হয়নি এবং ভবিষ্যতেও হবেনা। তবে যারা আমার কারণে এলাকায় তাদের অপকর্ম করার সুযোগ পাচ্ছে না, তারাই এখন আমার নামে অপপ্রচার চালাচ্ছে।

তিনি বলেন, আমি বিগত পাঁচ বছরের সততা এবং নিষ্ঠাই আমার একমাত্র পুঁজি। ইবাদতের নিয়তে আমি মানুষের সেবা করেছি, সব সময় তাদের পাশে থেকেছি। আমি আশাকরি ওয়ার্ডের জনগণ বিগত কর্মকান্ডের মূল্যায়ন করে আমাকে আবারও তাদের পাশে থাকার সুযোগ দিবে।

এই বিভাগের আরও খবর