chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওষুধ ছিটিয়ে মশা নিয়ন্ত্রণ সম্ভব নয়: মেয়র রেজাউল

শুধুমাত্র ওষুধ ছিটিয়ে মশা নিধন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি বলেছেন, সরকারি উদ্যোগের পাশাপাশি মশা নিয়ন্ত্রণে চাই জনসচেতনতা।

মেয়র বলেন, সবার বাড়ি ও নির্মাণাধীন ভবনে জমে থাকা পানি অপসারণ করতে হবে। তবেই মশা নিধন হবে।

রোববার বিশ্ব মশা দিবস উপলক্ষে নগরে ডেঙ্গু বিষয়ে জনসচেতনতা বাড়াতে র‍্যালির পর সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায় এই র‍্যালি ও প্রচার অভিযান চালানো হয়।

রেজাউল করিম চৌধুরী বলেন, মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে একটি গবেষণা দল গঠন করি। তাঁদের বিজ্ঞানভিত্তিক পরামর্শের আলোকে বর্তমানে সর্বাধুনিক মশার ওষুধ ছিটানো হচ্ছে।

তিনি আরও বলেন, ‘সম্প্রতি ব্যাপক বৃষ্টিতে অনেকের ভবনের আন্ডারগ্রাউন্ড ও ছাদের বিভিন্ন অংশে পানি জমেছে। নাগরিকদের প্রতি আহ্বান, যাতে তারা এই জমে থাকা পানি অপসারণের মাধ্যমে মশার প্রজননের সুযোগ কমান।

র‍্যালির পর মেয়র এলাকাবাসীর হাতে জনসচেতনতামূলক লিফলেট তুলে দেন এবং মশা নিধন কার্যক্রম তদারকি করেন।

সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি আবদুল জব্বারের সঞ্চালনায় র‍্যালিতে অংশ নেন কাউন্সিলর এম আশরাফুল আলম, এসরারুল হক এসরাল, চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান আলমগীর পারভেজ, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম প্রমুখ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর