chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বন্ধু নামের ছাতার নিচে ফিরে আসি বারবার

'চট্টগ্রাম-০৭০৯' এর ৪র্থ পূর্তি ও ৫ম বর্ষে পদার্পন উদযাপন

বন্ধুদের উদ্দেশ্য করে কবি নয়ন রহমান লিখেছেন ” বাড়িয়ে আছি আমি আমার হাত ,সকল বন্ধুর হাতকে শক্ত করে ধরার প্রত্যাশায়।” আচ্ছা বন্ধু মানে কি? বন্ধুত্বের কোনো সংজ্ঞা আছে? আসলেই বন্ধুত্বের কোনো সংজ্ঞায় সংজ্ঞায়িত করা যায় না। বন্ধু হলো এক আত্নার দুটি শরীর। ‘বন্ধু মানে সুখ-দুঃখের এক মজবুত ভরসা, চরম বন্ধুর পথে এগিয়ে চলার অনুপ্রেরণা।

শুক্রবার (১৮ আগস্ট) সন্ধ্যায় এমনই এক চট্টগ্রামের বন্ধু গ্রুপ ‘চট্টগ্রাম-০৭০৯’ মিলন হলো নগরীর একটি রেস্টুরেন্টে।গ্রুপটির ৪র্থ পূর্তি ও ৫ম বর্ষে পদার্পন উদযাপনে এ মিলনমেলা অনুাষ্ঠিত হয়।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয়, কেক কাটা,বন্ধুরা বিভিন্ন বন্ধুত্বের স্মৃতিচারণ,গ্রুপে অতীত কর্মকাণ্ড ও ভবিষ্যৎ নিয়ে আলোচনা,খেলাধূলা,র‍্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে উদযাপিত হয়।

গ্রুপের প্রতিষ্ঠাকালীন এডমিন ফোরকান রাসেল বলেন – বন্ধুত্বের এই গ্রুপ ২০১৯ সালের ১৬ই আগষ্ট প্রতিষ্ঠিত হয়। এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯ বাংলাদেশ এ পাশ করা বন্ধুদের এক জায়গায় করার উদ্দেশ্যে যাত্রা।

সেই থেকে শুরু বন্ধুর অসুস্থতায় অর্থ সংগ্রহ করে দেওয়া থেকে সামাজিক কাজ, শীত বস্ত্র বিতরণ,অটিজম স্কুলে উপহার প্রদান, শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও এতিমখানায় খাবার বিতরণ, ঈদে এতিমখানা ও গরীব শিশুদের ঈদ উপহার প্রদান সহ নানা সামাজিক কাজ করি।

বিজয় দিবস উদযাপন ,স্বাধীনতা দিবস উদযাপন,একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস উদযাপন সহ নানা দিবস বন্ধুরা মিলে একসাথে উৎযাপন করি।

তিনি আরো বলেন, আপনি একজন একা হয়তো কিছু করতে পারবেন না কিন্তু এভাবে গ্রুপ হয়ে সবাই মিলে অনেক কিছু করার সুযোগ হতে পারে।

অপর এডমিন সাজু বলেন – চট্টগ্রামে সব ০৭০৯ বন্ধুদের একত্রিত করে সামাজিক কাজ গুলো  করে যেতে আমাদের আনন্দ লাগে।চেষ্টা থাকবে ভবিষ্যতে সবাইকে নিয়ে মানুষের পাশে থাকতে। আর আজ ৪র্থ বর্ষ পূর্তিতে সবাইকে জানায় শুভেচ্ছা।

গ্রুপের প্রোগ্রামে প্রথম যুক্ত হওয়া শারমিন লিপি বলেন – গ্রুপের বর্ষপূর্তিতে এসে অনেক বন্ধুবান্ধব পেয়েছি। কিন্তু মনেই হচ্ছেনা এরা আজ প্রথম দেখা অনেকের সাথে। বন্ধুদের নিয়ে সামনে ভালো কাজে থাকতে চাই সবসময়।

অনুষ্ঠান সঞ্চালনা ছিলেন  আলাউদ্দিন আদি। আরো উপস্থিত ছিল মাজিদ, তানি, একরাম, শম্পা, জনি, মাহফুজ, সায়েম, শিলা, বাপ্পি, সামির, রাজিব মোর্শেদ, শাহাদাত, শরাফাত, অরুপ, তানভী, মাহিম, সুবর্না, সামির, সিদ্রাসহ অনেকে।

চখ/এআর