chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিয়ানমার কারাগারে আটক নারায়ণগঞ্জের ১৯ যুবক

পরিবারের কাউকে না জানিয়ে গত ১৯ মার্চ বাড়ি থেকে বেরিয়ে যান ২৮ বছর বয়সী সাফায়েত হোসেন। দুদিন খোঁজাখুঁজির পর বাবা ইসহাক মিয়া জানতে পারেন ‘দালালের খপ্পরে’ পড়ে নৌপথে মালয়েশিয়া রওয়ানা হয়েছে তার ছেলে। এর কিছুদিন পর ইসহাক জানতে পারেন, পথে মিয়ানমারে আটক হয়েছেন তার ছেলেসহ ১৯ জন। তাদের দেশটির কোনো এক কারাগারে বন্দি রাখা হয়েছে।

সাফায়েতের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বিশনন্দী ইউনিয়নের চৈতনকান্দা গ্রামে। স্থানীয় একটি তাঁত কারখানায় কাজ করতেন তিনি। সাফায়েতসহ বিশনন্দী ইউনিয়নের আরও ১৮ যুবক দালালের মাধ্যমে মালয়েশিয়া যাওয়ার পথে আটক হয়ে মিয়ানমারের কারাগারে বন্দি বলে দাবি ভুক্তভোগী পরিবারের সদস্যদের।

ভুক্তভোগীদের মধ্যে ১২ যুবকের পরিবারের সদস্যরা ১০ জুলাই আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যান। তারা তাদের স্বজনদের ফিরে পেতে সরকারি উদ্যোগ নেওয়ার আবেদন জানান।

এরই মধ্যে মিয়ানমারে আটকে রেখে মুক্তিপণ দাবি ও সেখানে নির্যাতনের ফলে একজনের মৃত্যুর ঘটনায় আন্তর্জাতিক একটি মানবপাচার চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম মো. ইসমাইল। এসময় তার দুই সহযোগীকেও গ্রেপ্তার করা হয়।

শনিবার (১৯ আগস্ট) সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার রাতে আড়াইহাজার ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর