chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আমেরিকান পাসপোর্ট জমা দিয়ে রিয়েল এস্টেট ব্যবসায়ীর জামিন

রিয়েল এস্টেট উন্নয়ন ও ব্যবস্থাপনা আইনের মামলায় আমেরিকান পাসপোর্ট জমা দিয়ে জামিন পেয়েছেন রিয়েল এস্টেট ব্যবসায়ী ও সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ বাবুল মিয়া।

বুধবার (৫ জুলাই) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) স্পেশাল ম্যাজিস্ট্রেট বেগম তাহমিনা আফরোজ চৌধুরীর আদালত এই আদেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী ফয়েজ আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেন।

ফ্ল্যাট বুঝে না পাওয়ায় সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেডের চেয়ারম্যানে বিরুদ্ধে মামলা করেন মো.জাহেদ হোসেন।

বাবুল মিয়া(৬৬) সন্দ্বীপ উপজেলা মাইটভাংগা ইউনিয়নের ইয়াছিন সুকানীর বাড়ীর মৃত মোহাম্মদ ইয়াছিনের ছেলে। তিনি বাংলাদেশ ও আমেরিকার দ্বৈত নাগরিক।

আদালতের বেঞ্চ সহকারী ফয়েজ আহম্মেদ বলেন, রিয়েল এস্টেট উন্নয়ন ও ব্যবস্থাপনা আইনের মামলায় সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ বাবুল মিয়ার জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে পাসপোর্ট জমা দেওয়া শর্তে জামিন মঞ্জুর করেন। আদালতে আমেরিকার পাসপোর্ট জমা দিয়ে জামিন নিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, নগরের হালিশহর থানা সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেড ‘বন বয়েজ’ প্রকল্পে বহুতল ভবন নির্মাণের প্লট মালিকের সঙ্গে চুক্তি সম্পাদিত হয়। সেই চুক্তি দেখিয়ে ২০১২ সালের ৯ ডিসেম্বরে ফ্ল্যাটের দাম ৩৩ লাখ টাকা নির্ধারণ করে মামলার বাদী মো.জাহেদ হোসেনের সাথে চুক্তি করে সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেড। চুক্তির শর্তে, ২০১৩ সালের ৩১ ডিসেম্বর মধ্যে ফ্ল্যাট হস্তান্তর করা হবে।

চুক্তি অনুযায়ী বিভিন্ন সময়ে ২৯ লাখ টাকা গ্রহণ করে সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেড। কিন্তু ২০১৩ সালের ৩১ ডিসেম্বরও ফ্ল্যাট সম্পূর্ণ হস্তান্তর করতে ব্যর্থ হয়। ফ্ল্যাট রেজিষ্ট্রি না দেওয়া স্বত্ত্বেও ২০১৫ সালের ৮ নভেম্বরে বাদী আরও ১ লাখ টাকা দেন সিটি স্ক্যাপ প্ল্যানার্স লিমিটেডকে।
পরে ২০১৩ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত ৭ বছরে ৮৪ মাসের ভাড়া মাসে ১৫ হাজার টাকা দাবি করে ১২ লাখ ৬০ হাজার দাবি করেন মো.জাহেদ হোসেন। অর্থ আাদায় না হওয়ায় ২০২১ সালের ১১ জানুয়ারি আদালতে মামলা করেন মো.জাহেদ হোসেন।

চখ/এআর

এই বিভাগের আরও খবর