chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যুগ্ম সচিব পদে ১৭৫ কর্মকর্তার পদোন্নতি

প্রশাসন ক্যাডারসহ বিভিন্ন বিসিএসের ১৭৫ জন কর্মকর্তাকে উপসচিব থেকে পদোন্নতি দিয়ে পেয়ে যুগ্ম সচিব করা হয়েছে। উপসচিব পদে পদোন্নতির এক দিন পর যুগ্ম সচিব পদে বড় ধরনের পদোন্নতি দিল সরকার।

আজ বুধবার (২ নভেম্বর) এ পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় নতুন দুটি প্রজ্ঞাপন জারি করেছে। একটি প্রজ্ঞাপনে বিদেশে চাকরিরত ১০ জন কর্মকর্তা এবং অন্যটিতে দেশে কর্মরত ১৬৫ জনকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দেওয়ার কথা জানানো হয়েছে।

রেওয়াজ অনুযায়ী পদোন্নতি দিয়ে তাদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। নতুন পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়ে এখন সরকারের মোট যুগ্ম সচিবের সংখ্যা ৮৮৮।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে ১৬৫ জন দেশে বিভিন্ন দপ্তরে কর্মরত। এ ছাড়া ১০ জন বিদেশের বিভিন্ন দূতাবাস বা হাইকমিশনে কর্মরত রয়েছেন। যুগ্ম সচিব পদেও এবার নতুন করে ২১তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের পদোন্নতির জন্য বিবেচনা করা হয়েছে।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়মানুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। তাদের ই-মেইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে।

এরপর পদায়ন করে নতুন আদেশ জারি করা হবে। তবে এ পদেও পর্যাপ্ত পদ না থাকায় প্রায় সবাইকেই আগের পদে পদায়নের সম্ভাবনা রয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর