chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, বহু প্রাণহানির শঙ্কা

চট্টলা ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনা বহু প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। এসময় লাইনচ্যুত হয় বিকানের-গৌহাটি এক্সপ্রেস। এতে ট্রেনটির কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেল ৫টায় দোমোহনি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ৫০ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

জানা যায়, ট্রেনটি পটনা থেকে গুয়াহাটি যাচ্ছিল। দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে যায় একটি উদ্ধারকারী দল। দুর্ঘটনায় ট্রেনটির ৪-৫টি বগি দুমড়ে মুচড়ে যায়। এতে হতাহতের সংখ্যা অনেক হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার সময় ঘণ্টায় ট্রেনটির গতিবেগ ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ কর্মকর্তা নীলাঞ্জন দেব বলেন, বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এই ঘটনা ঘটেছে। রিলিফ ভ্যান যাচ্ছে। ডিআরএম’রাও যাচ্ছেন। বাকি তথ্য এখনও জানতে পারিনি। জানলেই জানাব।

এদিকে পূর্ব রেলের জনসংযোগ কর্মকর্তা একলব্য চক্রবর্তী বলেন, ঘটনাস্থলে যাচ্ছেন রেলের কর্মকর্তারা। আমাদের একমাত্র লক্ষ্য উদ্ধার কাজ।

আলিপুরদুয়ারের ডিআরএম দিলীপ সিংহ বলেন, বিকানের গৌহাটি এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। এখনও হতাহতের খবর পাওয়া যায়নি। আমি ঘটনাস্থলে যাচ্ছি। আগে উদ্ধার কাজ। পরে অন্য কিছু। চারটি বগি দুমড়ে-মুচড়ে গেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর