chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ঘেরাও করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ডেস্ক নিউজ: চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ঘেরাও করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম কোষ্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়ন।

আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকাল চারটায় চট্টগ্রাম প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংগঠনটির সভাপতি মো. আলমগীর সাংবাদিকদের উদ্দেশ্যে তার লিখিত বক্তব্য পাঠ করেন।

বক্তব্যে তিনি জানান, গত ১১ জানুয়ারি কিছু সংখ্যক বহিরাগত সন্ত্রাসী প্রকৃতির লোক বন্দরের শান্তি শৃঙ্খলা ভঙ্গ, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন ও সরকারের সুনাম নষ্ট করার লক্ষ্যে বিএনপি জামাত যোগসাজশে অবৈধ কমিটির ভারপ্রাপ্ত সভাপতি নুরুজ্জামান গং চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ঘেরাও করার মত নেক্কারজনক কাজ করেছে। আমি তার নিন্দা জানাই।

তিনি আরও বলেন, শ্রমিকরা চট্টগ্রাম বন্দরের প্রাণ। বৈধ শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের সুনাম রক্ষায় সব মহলের সহায়তা কামনা করছি। উক্ত সন্ত্রাসীরা এর আগেও বিভিন্নভাবে অবৈধভাবে বহিঃনোঙ্গরে দাঁড়ানো মাদার ভেসেলে উঠে আমাদের শ্রমিকদের মারধর করে নামিয়ে দেয়ার চেষ্টা করে। এর প্রেক্ষিতে আমরা পতেঙ্গা থানায় তাদের বিরুদ্ধে মামলা করি। কিছুদিন তারা চুপ থাকলেও ইদানিং আবার সক্রিয় হয়েছে অবৈধ কমিটির ভারপ্রাপ্ত সভাপতি নুরুজ্জামান ও তার সহযোগীরা।

তাই এই অবৈধ কমিটির সাথে কোন প্রকারের আলাপ আলোচনা না করার জন্য চট্টগ্রাম লাইটারেজ মালিক সমিতি ও চট্টগ্রাম চেম্বার কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি। অন্যথায় বৃহত্তর আন্দোলনে যাবার হুশিয়ারি দেন মো. আলমগীর।

এসময় উপস্থিত ছিলেন- কমিটির কার্যকরী সভাপতি মো. মহিউদ্দিন কবির, সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মো. মানিক মোল্লাসহ আরো অনেকে।

জেএইচ/চখ