chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনার প্রকোপ কমে আসছে: স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক নিউজ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার প্রকোপ কমে আসছে। করোনার বাইরে যেসব নন-কোভিড রোগী আছে করোনার কারণে তারা সেভাবে চিকিৎসা পায়নি। আমরা অনেকগুলো হাসপাতাল নন-কোভিড করে দিচ্ছি, এ মাসের শেষে। এখানে সবাই চিকিৎসা নিতে পারবে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সচিবালয়ে আটটি বিভাগীয় পর্যায়ে ক্যান্সার হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অনেকের চিকিৎসা প্রয়োজন কিন্তু ভয়, কোভিডের কারণে চিকিৎসা নিতে পারছে না। বাসায় বসে ডাক্তারের সঙ্গে পরামর্শ করে চিকিৎসা নিচ্ছে। রোগী হাসপাতালে আসছে না।

তিনি বলেন, রোগী আরও কমে গেলে এই মাসের শেষে কয়েকটি করোনা ডেডিকেটেড হাসপাতালকে নন-কোভিড করা হবে।

তিনি বলেন, ‘করোনার কারণে আমরা কিছুটা পিছিয়ে গেছি। গত ৬-৭ মাস আমরা কাজ করতে পারিনি। এখন আমরা নন-কমিউনিকেবল ডিজিস যেগুলো আছে সেগুলোর ওপর জোর দিয়েছি, কাজকর্ম শুরু করেছি।’

জাহিদ মালেক বলেন, এ জন্য এ মাসের শেষে অবস্থা যদি আরও ভালো হয়, তাহলে আমরা বেশ কয়েকটি হাসপাতাল নন-কোভিড করে দেব। সেখানে আমরা-আপনারা সবাই চিকিৎসা নিতে পারব। কোনো দ্বিধাদ্বন্দ্ব হবে না। যেসব কোভিড হাসপাতাল নন-কোভিড ঘোষণা করা হবে, সেখানে কোভিড চিকিৎসা হবে না, কোভিডের জন্য আলাদা হাসপাতাল আছে, সেখানে চিকিৎসা হবে।

কতসংখ্যক হাসপাতাল নন-কোভিড করা হবে তা এখনও চূড়ান্ত হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘বর্তমানে কোভিড হাসপাতালের ৭০ শতাংশ সিট খালি।’

এমআই/

এই বিভাগের আরও খবর