chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে জরাজীর্ণ সেতু সংস্কারে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: ৩০ হাজার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম এই বেইলি। ছনুয়া ও শেখেরখীল ইউনিয়েন যোগায়োগের অন্যতম মাধ্যম এই ব্রীজ ২ বছর ঊরে সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যা ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। জরুরি প্রয়োজনে হাসপাতালে যেতেও সমস্যার পড়েছেন তারা। এ অবস্থায়ও ঝুঁকি নিয়ে প্রতিদিন সেতুটিতে চলাচল করছেন হাজার হাজার মানুষ!

গত দুই বছর ধরে বাঁশখালীর ছনুয়া-শেখেরখীল ফাঁড়ির মুখ সংলগ্ন বেইলি সেতুটির এমন বেহাল দশা। স্থানীয়ভাবে ‘কাল্লর পোয়ার ব্রীজ’ নামে পরিচিত সেতুটি শেখেরখীল ও ছনুয়া ইউনিয়নের জনসাধারণের চলাচলের অন্যতম মাধ্যম।

আর সেতুটি পার হতে গিয়ে প্রতিদিন অসংখ্য মানুষকে দুর্ঘটনার মুখে পড়তে হচ্ছে। এতে ক্ষুব্ধ এলাকাবাসী ‘ছনুয়া স্বপ্নচূড়া আলোড়ন’ নামের একটি সামাজিক সংগঠনের ব্যানারে শনিবার (২৫ জুলাই) বিকেলে সেতুটি সংস্কারের দাবিতে মানববন্ধনের আয়োজন করে।

চলাচলের অনুপযোগী হয়ে পড়া এই ‘মরণফাঁদের’ উপর দাঁড়িয়েই মানবন্ধন কর্মসূচি পালন করেন শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত বিভিন্ন বয়সী মানুষ।

ছনুয়া স্বপ্নচুড়া আলোড়নের সভাপতি ফজল কাদের বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন এডভোকেট শাকেরুল ইসলাম সাকিব, বিশেষ অতিথি ছিলেন ইউপি সদস্য সাকের উল্লাহ, মাস্টার রেজাউল করিম, ইউপি সদস্য জামাল হোসাইন, মোহাম্মদ হারুনুর রশিদ, আব্দু সালাম ও ছনুয়া স্বপ্নচূড়া আলোড়নের সাধারণ সম্পাদক রহমত উল্লাহ।

মানববন্ধনে বক্তারা বলেন, সেতুটি দিয়ে চলাচল করতে গিয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা আঘাত পাচ্ছেন, নারীদের কাপড় ছিঁড়ে যাচ্ছে। আবার লবণ বহন করতে গিয়ে নিচে পড়ে শ্রমিকরা পঙ্গু হচ্ছেন, জেলেরা আঘাত পেয়ে বিছানায় পড়ে থাকছেন। এতে অনেক পরিবারের উপার্জনের রাস্তা বন্ধ হয়ে যাচ্ছে। জখম হলেও দিনমজুররা টাকার অভাবে চিকিৎসা নিতে পারছে না।

এ অবস্থায় সেতুটি দ্রুত সংস্কার করে মৃত্যুর ফাঁদ থেকে এলাকাবাসীকে বাঁচাতে আকুতি জানানো হয় মানববন্ধনে।

এই বিভাগের আরও খবর