chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কুকি-চিন আত্মসমর্পণ না করা পর্যন্ত পাহাড়ে যৌথ অভিযান চলবে: র‌্যাব মহাপরিচালক

র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, কেএনএফ (কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের) সদস্যরা শান্তির পথে ফিরে না আসা পর্যন্ত পাহাড়ে যৌথ অভিযান অব্যাহত থাকবে। তবে আলোচনার পথ এখনও খোলা রয়েছে। আত্মসমর্পণ করলে তাদের পুর্নবাসনের ব্যবস্থা করা হবে।

আজ বুধবার (১৭ এপ্রিল) দুপুরে বান্দরবান সার্কিট হাউসে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এর আগে হেলিকপ্টারযোগে রুমায় পৌঁছে কুকি-চিনের ব্যাংক ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি।

মতবিনিময় সভায় মহাপরিচালক বলেন, ‘কুকি-চিনের সদস্যরা এখনও চাইলে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। আমরা তাদের পুনর্বাসনের ব্যবস্থা করবো। অন্যথায় বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশে কোনো অবৈধ সশস্ত্র সংগঠন থাকবে, এটা আমরা চাই না।’

এম খুরশীদ হোসেন হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘তারা যতক্ষণ পর্যন্ত সন্ত্রাসী পথ ছেড়ে শান্তির পথে না আসবে ততক্ষণ পর্যন্ত পাহাড়ে যৌথ অভিযান চলমান থাকবে।’

এসময় উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. মাহাবুব আলম, বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) বান্দরবান সেক্টর কমান্ডার কর্নেল সোহেল আহমেদসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর