chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অপরিচিতদের সঙ্গেও চ্যাটিংয়ের সুযোগ পাবেন হোয়াটসঅ্যাপে

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে প্ল্যাটফর্মটিতে। স্ট্যাটাস থেকে গ্রুপ চ্যাট, গ্রাহকদের সুবিধার কথা ভেবে সবক্ষেত্রেই নতুন নতুন ফিচার যুক্ত হয়েছে। এবার এমন মানুষদের সঙ্গে সংযোগ করতে সাহায্য করবে যাদের সঙ্গে আমাদের পরিচিতি নেই।

শিগগির মেসেজিং অ্যাপে একটি বিকল্প থাকবে যেখানে সবাইকে দেখতে পাব যাদের কখনো মেসেজ করা হয়নি। এই সাজেস্টেট কন্ট্যাক্টস নামক নতুন ফিচারটি সর্বশেষ হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনে দেখা গিয়েছে যেখানে তালিকায় থাকা মানুষদের দেখতে পাবেন ইউজাররা যাঁদের সঙ্গে তাঁরা কখনও অ্যাপে চ্যাট করেননি।

হোয়াটসঅ্যাপ মনে করে যে বিদ্যমান পরিচিতিগুলোর সঙ্গে ব্যবহারকারীরা অন্যদেরও কানেক্ট করা মিস করছেন এবং তাদের মেসেজ করার জন্য তাই হোয়াটসঅ্যাপ সাহায্য করবে। অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২৪.৯.৫ আপডেটে মূল চ্যাট স্ক্রিনে উপলব্ধ নতুন ফোল্ডারটি দেখতে পাবেন।

অনেক ব্যবহারকারী মনে করছেন যে, হোয়াটসঅ্যাপের আদৌ প্রয়োজন ছিল না এই ধরনের কোনো ফিচার আনার। যাদের সঙ্গে মেসেজে কথা হয় না সেটি ব্যক্তিগত ইচ্ছা। এতে ব্যবহারকারীদের ব্যক্তিগত স্বাধীনতায় হস্তক্ষেপ করা হয় বলেই মনে করছেন নেটাগরিকদের একাংশ। তবে আবার কেউ কেউ এও স্বীকার করেছেন যে এতে কিছু মানুষের আবার উপকার হলেও হতে পারে।

অন্যদিকে হোয়াটসঅ্যাপ মনে করছে, এটি প্ল্যাটফর্মের জন্য একটি আকর্ষণীয় সংযোজন। মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্মটি আসলে বর্তমানে অন্যান্য অ্যাপের সঙ্গে পাল্লা দিতে ব্যবহারকারীদের আটকে রাখার জন্য নতুন নতুন উপায় খুঁজছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

মআ /চখ