chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কর্ণফুলীতে চোরাই গরুসহ ২ চোর আটক

কর্ণফুলীতে অভিনব কায়দায় সিএনজিচালিত অটোরিকশা দিয়ে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় চোরাই গরুসহ ২ চোরকে জনতা কতৃক আটক করেছে থানা পুলিশ।

আজ বুধবার (৩ এপ্রিল) সকাল ১০টার সময় কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহমীরপুর গ্রামের মিয়ার হাটে এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় গরুর মালিক বড়উঠান ইউনিয়নের মাইজপাড়া গ্রামের মো. ইউসুফ (৫২) চুরির অপরাধে ৩ জনের নাম উল্লেখ্য করে থানায় মামলা করেছেন।

এ তথ্যটি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন।

আটককৃতরা হলেন- নোয়াখালী জেলার হাতিয়া থানার মোহাম্মদপুর গ্রামের মৃত আবুল কালামের ছেলে এমরান হোসেন (৩৫), পটিয়া থানার বড়লিয়া ছৈয়দ বাড়ির মো. শামসুর ছেলে মোক্তার হোসেন প্রকাশ আক্তার (৩৫) এবং পলাতক রয়েছেন বোয়ালখালী উপজেলার পশ্চিম শাকপুরা গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে মো. নয়ন হোসের প্রকাশ আরাফাত (২৫)।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় ঘটনার দিন সকালে কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের মাইজপাড়া গ্রামের কৃষক মো. ইউসুফ মিয়ারহাটের পশ্চিমের জমিতে তিনটি পালিত গরুকে ঘাস খাওয়ার জন্য ছেড়ে আসেন।

এরমধ্যে একটি লাল কালো ষাড় গরুর ও দুটি সাদা গরু। কিন্তু ৩০ মিনিট পরে গিয়ে দেখেন লাল কালো ষাড় গরুটি নেই। আশপাশে অনেক খোঁজাখুঁজি করেও পাননি। রশি কেটে কেউ নিয়ে যায়। পরে সকাল ১১ টার দিকে জনৈক কৃষক লোকজন হতে শুনতে পান, একই ইউনিয়নের ডাকপাড়া গ্রামে স্থানীয় লোকজন একটি সিএনজিতে করে গরু নেবার সময় ২ জনকে আটক করেছে।

সিএনজি গাড়ির নম্বর চট্ট মেট্টো-খ ১৩-৬২১৭। ঘটনাস্থলে গিয়ে কৃষক নিজের গরুটি সনাক্ত করেন। ততক্ষণে খবর পেয়ে পুলিশ গিয়ে ২ চোর ও সিএনজি জব্দ করে থানায় নিয়ে আসেন। একজন পালিয়ে যান।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন জানান, সিএনজি অটোরিকশা ও গরুটি উদ্ধার করে থানায় আনা হয়। গাড়িটি জব্দ দেখানো হয়েছে। এ ঘটনায় গরুর প্রকৃত মালিক মামলা করেছেন। মামলায় ২ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। অপরজনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

তাসু | চখ

এই বিভাগের আরও খবর