chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টেকনাফে ৬৪ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে নাফ নদী পেরিয়ে চোরাকারবারীরা বাংলাদেশে প্রবেশের সময় ৬৪ হাজার ৬০০ পিস ইয়াবা উদ্ধার করেছে টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবি। তবে কোন চোরাকারবারী বা কোন চোরাকারবারী।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৬ টায় উপজেলার খারাংখালী বিওপির দক্ষিণ দিকে হেলালের ঘের নামক এলাকায় অভিযান চালানো হয়।

টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবি এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ বলেন, টেকনাফের খারাংখালী বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৪ হতে আনুমানিক ৭০০ গজ দক্ষিণ দিকে হেলালের ঘের নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। এই তথ্যের ভিত্তিতে বিজিবি টহলদল একজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে একটি পোটলা হাতে নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসার চেষ্টা করে।

তার গতিবিধি সন্দেহজনক মনে হলে বিজিবির টহলদল তাকে চ্যালেঞ্জ করলে তার হাতে থাকা পোটলাটি ফেলে দিয়ে দ্রুত দৌড়ে পাশের গ্রামের ভিতরে পালিয়ে যায়। পরে তল্লাশী অভিযান পরিচালনা করে চোরাকারবারীর ফেলে যাওয়া একটি পোটলার ভিতর হতে ৬৪ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। ওই গ্রামে সকাল ৮ টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে, চোরাকারবারীদের সনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর