chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তেঁতুলিয়ায় তাপমাত্রা নামল ৫.৫ ডিগ্রিতে

তেঁতুলিয়ায় শীতের তীব্রতা আরো বেড়েছে। পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় আজ রোববার পাঁচ বছরের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মাঝে এক দিন তাপমাত্রা বাড়লেও আবার রেকর্ড গড়েছে তেঁতুলিয়া। আজ সকাল ৬টায় পঞ্চগড়ের তেতুলিয়ায় মৌসুমের এ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল থেকে তাপমাত্রা কমেছে প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস। বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

উল্লেখ্য, গত ২০১৮ সালের ৮ জানুয়ারিতে তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২.৬ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রার ৫০ বছরের রেকর্ড ভেঙেছিল।

এদিকে গতকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয় যে কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, মৌলভীবাজার, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীন নৌ পরবিহন চলাচল ব্যাহত হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, উপ-মহাদশেীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

  • ফখ|চখ
এই বিভাগের আরও খবর