chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পেকুয়ায় হত্যার পর পা কেটে নেয়া সন্ত্রাসীরা গ্রেপ্তার

কক্সবাজার জেলার পেকুয়ায় আবু ছৈয়দ নামে একব্যক্তিকে হত্যা করে পা কেটে নেওয়ার ঘটনায় করা মামলায় অন্যতম প্রধান পরিকল্পনাকারী নেজামুল ইসলাম মোজাহিদসহ আরও ৩ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫। পেকুয়ার মগনামা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ওয়াশিমের ব্যক্তিগত সহকারী নেজামুল ইসলাম। পুলিশ ও র‍্যাব এই নিয়ে মামলাটির মোট ১১ জনকে গ্রেপ্তার করেছে।

শনিবার (১৪ অক্টোবর)কক্সবাজারস্থ র‍্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন দুপুরে ৩ জনকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- পেকুয়ার মগনামা ইউনিয়নের আফজালিয়াপাড়ার নুরুল ইসলামের ছেলে নেজামুল ইসলাম মুজাহিদ (২৮), একই এলাকার মৃত নুরুন্নবীর দুই ছেলে আমিরুজ্জামান (২৮) ও জামিল ইব্রাহিম ছোটন (২৫)।

র‍্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন বলেন, ‘গত মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে মগনামার আফজলিয়াপাড়া এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে আবু ছৈয়দকে কুপিয়ে হত্যাসহ তার একটি পা কেটে নিয়ে যায় সন্ত্রাসীরা। এছাড়াও এ ঘটনায় আবু ছৈয়দের স্ত্রীসহ চারজন গুরুতরভাবে আহত হন। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তার ও হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে স্থানীয়রা ক্ষোভে ফেটে পড়ে। হত্যাকাণ্ডের পর দিন বুধবার (১১ অক্টোবর) নিহতের ছেলে ছৈয়দ মোহাম্মদ ইমন বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামি করে পেকুয়া থানায় মামলা করেন। বিষয়টি সর্ম্পকে অবগত হওয়া মাত্রই র‍্যাব-১৫ ছায়াতদন্ত শুরু করে এবং ঘটনায় জড়িত আসামিদের গ্রেপ্তারে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে।’

লে. কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন বলেন, শুক্রবার (১৩ অক্টোবর) মধ্যরাতে পেকুয়ার আফজালিয়াপাড়ায় অভিযান চালিয়ে আত্মগোপনে থাকা মামলার ২ নম্বর ও অন্যতম প্রধান পরিকল্পনাকারী আসামি নেজামুল ইসলামসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর