chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পঞ্চগড়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

পঞ্চগড়ের সদর উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নুর ইসলাম নামে এক বাংলাদেশি যু্বক নিহত হয়েছেন।

বুধবার (৬ সেপ্টেম্বর) রাতের কোনো এক সময় উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া বিজিবি ক্যাম্পের আওতাধীন মোমিনপাড়া সীমান্তের মেইন মিলার ৭৫২ এর ২ নম্বর সাব পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে আজ বৃহস্পতিবার সকালে সাড়ে ৮টার দিকে বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে স্থানীয় একটি চা বাগান থেকে নুর ইসলামের মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক (এসআই) বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নিহত যু্বক বাড়ি বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের বকশীগঞ্জ এলাকার আব্দুর জব্বারের ছেলে তিনি।

এদিকে এ ঘটনায় নীলফামারী ৫৬ বিজিবির পক্ষ থেকে বিএসএফকে প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার সকালে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়। পরে সকাল সাড়ে ১০টার দিকে মোমিন পাড়া সীমান্তে বিজিবি-বিএসএফের ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানায় বিজিবি।

এ সময় পতাকা বৈঠকে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিম, বিএসএফ ২১ ব্যাটালিয়নের অধিনায়ক সিএস টমারসহ বিজিবি ও বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ, বিজিবি ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল রাতে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের মোমিনপাড়া সীমান্ত দিয়ে নুর ইসলামসহ পাঁচ গরু ব্যবসায়ী ভারতে প্রবেশ করেন। সেখান থেকে গরু নিয়ে ফেরার পথে বিএসএফ ২১ ব্যাটালিয়নের তানাকিয়া ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি করে। এতে তার মৃত্যু হয়।

আজ সকালে বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে একটি চা বাগানে নুরের মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন স্থানীয়রা। তাদের ধারণা, গুলির পর বিএসএফ নুরকে সেখানে ফেলে রেখ যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

হাড়িভাসা ইউনিয়নের মোমিন পাড়া এলাকার বাসিন্দা নাজমুল হক বলেন, ‘রাতে বিকট শব্দে ৪/৫ বার গুলির আওয়াজ শুনতে পাই। তবে রাতে বের হবার সাহস পাইনি। পরে আজ সকালে অনেকের কাছে শুনতে পাই নুরসহ পাঁচজন ভারতে গরু আনতে গিয়েছিলেন। গরু নিয়ে ফেরার পথে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি করেছে। এ ছাড়া তাদের নিয়ে আসা একটি গরু নাকি ঘাগড়া ক্যাম্পে রয়েছে বলে জানতে পেরেছি।’

এই বিভাগের আরও খবর