chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মন্‌জিলের উদ্যোগে শাহাদাতে কারবালা স্মরণে মাহফিল সম্পন্ন

মুসলিম বিশ্বের কাছে মহররম মানেই বেদনা, মহররম মানেই কান্না। আরবি বর্ষপঞ্জি হিজরি সনের প্রথম মাস মহররমের ১০ তারিখকে আশুরা বলা হয়। হিজরি ৬১ সনের মহররম মাসের ১০ তারিখে কারবালার প্রান্তরে বিয়োগান্তক এক ঘটনার অবতারণা হয়। এদিন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হযরত ইমাম হোসেইন (রা.) এবং তার পরিবার ও অনুসারীরা ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন।

কারবালার শোকাবহ এ ঘটনাকে স্মরণে আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মন্‌জিলের উদ্যোগে শাহাদাতে কারবালা স্মরণে আলোচনা, মিলাদ ও জিকিরে সেমা মাহফিল সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই)  শোকর – এ মওলা মন্‌জিলে এ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মাইজভাণ্ডারী লেখক ও গবেষক, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের সিনিয়র সদস্য, অত্র সংগঠনের প্রধান উপদেষ্টা  জনাব মুহাম্মদ শাহেদ আলী চৌধুরী মাইজভাণ্ডারী।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মুহাম্মদ রমজান আলী, জ্যোতি ফোরাম এর সভাপতি মুহাম্মদ জয়নুল আবেদীন তাওরাত।

প্রধান অতিথি বলেন – শাহাদাতে কারবালার শিক্ষা হচ্ছে ঈমানের শিক্ষা। যে শিক্ষায় আছে আহলে বাইতের প্রতি আশেকানদের প্রেম শিক্ষা। রাহবারে আলম মওলা হুজুর সৈয়দ মুহাম্মদ  হাসান মাইজভান্ডারী (মঃজিঃআঃ) হচ্ছেন আওলাদে রাসুল, আওলাদে গাউসুল আজম মাইজভান্ডারী এবং আহলে গাউসুল আজম মাইজভান্ডারী।

তিনি আরো বলেন, মওলা হুজুর মাইজভান্ডারীর প্রতি ভালোবাসা হলো আহলে বাইতের প্রতি ভালোবাসা, রাসুলুল্লাহ (সঃ) এর প্রতি ভালোবাসা।

উক্ত মাহফিলে আলোচনায় আরও অংশগ্রহণ করেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি, রাস-আল-কাইমা শাখার উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ ওমর ফারুক।

সাধারণ সম্পাদক সৈয়দ গোফরান উদ্দীন ফরহাদের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সৈয়দ শফিউল আজিম সুমন। উক্ত  আলোচনা সভায় আশেকানে হক ভাণ্ডারী,শোকর এ মওলা মনজিলের ও জ্যোতি ফোরামের কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শেষ পর্যায়ে শাহাদাতে কারবালা উপর প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে মিলাদ ও জিকিরে সেমা মাহফিল অনুষ্ঠিত হয়। সেমা মাহফিল পরিচালনা করেন সংগঠনের নির্বাহী সদস্য মুহাম্মদ রুহুল আমিন সাগর।

এই বিভাগের আরও খবর