chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে বিচারককে ঘুষ দেয়ার চেষ্টার অভিযোগে পুলিশ কনস্টেবল প্রত্যাহার

চট্টগ্রাম আদালতে বিচারককে ঘুষ দিতে চাওয়ার অভিযোগে এক পুলিশ কনস্টেবলকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। অভিযুক্ত পুলিশ কনস্টেবল মো. দুলাল মিয়া (৫২) আদালতের সাধারণ নিবন্ধন (জিআর) শাখায় কর্মরত ছিলেন।

বুধবার (১৬ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানকে ওই পুলিশ কনস্টেবল ঘুষ সাধেন বলে জানান নগর পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা। অভিযুক্ত পুলিশ কনস্টেবল মো. দুলাল মিয়া চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালতের সাধারণ নিবন্ধন (জিআর) শাখায় কর্মরত ছিলেন। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়।

সূত্র জানায়, আদালতে দায়ের হওয়া পারিবারিক সহিংসতার একটি মামলার নথি নিয়ে বুধবার সকালে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানের কক্ষে দেখা করতে যান পুলিশ কনস্টেবল দুলাল মিয়া। এ সময় তিনি নথির সঙ্গে টাকার বান্ডিল দিয়ে আসামির জামিনের জন্য তদবির করেন। এতে ক্ষুব্ধ হয়ে বিচারক তাকে কক্ষে আটকে রেখে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের খবর দেন।

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (প্রসিকিউশন) এস এম হুমায়ুন কবীর বলেন, দুলাল মিয়ার বিরুদ্ধে একজন বিচারককে ঘুষ দিতে চাওয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের পর পরই তাকে সেখান থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, কেন ওই পুলিশ সদস্য বিচারককে টাকা দিতে চেয়েছেন সব কিছু তদন্ত করা হবে। তদন্ত করে পুলিশ কমিশানর এই বিষয়ে ব্যবস্থা নিবেন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর