chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নটিংহ্যামের বিপক্ষে দারুণ জয়ে পয়েন্ট টেবিলে উন্নতি লিভারপুলের

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরে ধুঁকতে থাকা লিভারপুল উঠে এসেছে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে। গোলশূন্য প্রথমার্ধের পর দুই দল মিলে গোল উৎসবে মেতে উঠে দ্বিতীয়ার্ধে।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে লড়াই। দুবার পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়ালেও তৃতীয়বারে আর সফল হয়নি নটিংহ্যাম ফরেস্ট। শেষ পর্যন্ত দারুণ জয়ে লিগ টেবিলে এক ধাপ উপরে উঠল অলরেডরা।

শনিবার (২২ এপ্রিল) ঘরের মাঠ অ্যানফিল্ডে নটিংহাম ফরেষ্টের বিপক্ষে ম্যাচে ৩-২ গোলে জয় পায় স্বাগতিকরা।

লিভারপুলের হয়ে ম্যাচে জোড়া গোল করেছেন ডিয়াগো জোতা, একটি গোল করেছেন মোহাম্মদ সালাহ। নটিংহামের পক্ষে গোল দুটি করেছেন নিকো উইলিয়ামস এবং হোয়াইট।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৪৭ থেকে ৭০ মিনিট পর্যন্ত সবগুলো গোল হয়। দ্বিতীয়ার্ধের তিন মিনিটে কর্নার থেকে পাওয়া বল হেড করে লিভারপুলকে এগিয়ে দেন জোতা। নটিংহ্যাম সমতা ফেরায় চার মিনিট পর। মর্গান গিবস হোয়াইটের পাস থেকে সাবেক লিভারপুল ফুলব্যাক নেকো উইলিয়ামসের শট প্রতিপক্ষ খেলোয়াড়ের গায়ে লেগে আলিসনকে পরাস্ত করে।

৫৫তম মিনিটে জোতা আবার লিভারপুলকে লিড এনে দেন। কিন্তু তারা আবার গোল খায় ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের ভুলে। হেড করে বল বিপদমুক্ত করতে চেয়েছিলেন তিনি। আনমার্কড গিবস হোয়াইট বল পেয়েই জোরালো শটে ৬৭ মিনিটে ২-২ করেন।

তিন মিনিট পর ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের নিচু ফ্রি কিকে বল পেয়ে জাল কাঁপান সালাহ।

নটিংহ্যাম পয়েন্ট উদ্ধার করতে বসেছিল। তাইও আইওয়িনির শট বারের ওপর দিয়ে যায়, পরে ব্রেনান জনসন ক্রসবারে আঘাত করেন। তাতে লিভারপুল পুরো ৩ পয়েন্ট পেলো।

৩১ ম্যাচে ১৪ জয় ও ৮ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে লিভারপুল। তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে ছয়ে অ্যাস্টন ভিলা, তারা অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে। ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর