chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চিনির বাজারের অস্থিরতার কারণ খুঁজতে খাতুনগঞ্জে অভিযান

হঠাৎ করেই অস্থিতিশীল হয়ে যাওয়া চিনির বাজার নিয়ন্ত্রণে ভোগ্যপণ্যের পাইকারী বাজার খাতুনগঞ্জে অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় ভোক্তা অধিকার আইনের ২০০৯, ধারা ৩৭, ৩৮ অনুযায়ী  ৪ টি মামলায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত একটানা অভিযান চালায় সহকারী কমিশনার ( ভূমি ) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক  এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। অভিযানে সরকারের বেঁধে  দেওয়া দামের চেয়ে চড়া দামে চিনি বিক্রি, মূল্য তালিকা না থাকাসহ অনিয়মের জেরে লক্ষী নারায়ণ স্টোর, নাহিদ ট্রেডার্স ও  জমজম ট্রেডার্সকে ২ হাজার টাকা এবং নামবিহীন একটি দোকানকে ১ হাজার টাকাসহ মোট ৪ টি মামলায় মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন,বাজারে বিভিন্ন দোকানে জরিমানা করা হলেও, চিনি উৎপাদনকারী মিলের বিষয়ে তথ্য হালনাগাদ করা হয়েছে । পরবর্তীতে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। চিনির বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত অভিযান চলবে।

জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সরকার নির্ধারিত দামের বাইরে চিনি বিক্রয় করলে এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

সাআ/আরকে/ চখ

এই বিভাগের আরও খবর