chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জনগণের দোর গোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিচ্ছে সরকার; ইঞ্জিনিয়ার মোশাররফ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ১১তম ব্যাচের ইন্টার্নি চিকিৎসকদের সমাপনী অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার হাসপাতাল ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট ও মেডিকেল কলেজ গভর্নিং বডির ভাইস চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন নবাগত চিকিৎসকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, চিকিৎসা পেশা একটি নোবেল পেশা। চিকিৎসকেরাই তাদের এই পেশার মাধ্যমে মানুষের সেবা করার সুযোগ পেয়ে থাকেন। তিনি নবাগত চিকিৎসকদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন এবং তাদের পেশার প্রতি মনোযোগ দেয়ার মাধ্যমে ভাল ও প্রতিষ্ঠিত চিকিৎসক হওয়ার আহ্বান জানান।
তিনি বলেন, সরকার চিকিৎসা সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দেয়ার জন্য গ্রাম পর্যায়ে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে। উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোকে অনেক উন্নত করা হয়েছে। জেলা পর্যায়ের হাসপাতালগুলোতেও বিশেষজ্ঞ চিকিৎসা সেবাসহ সব ধরনের চিকিৎসা সেবার ব্যবস্থা নেয়া হয়েছে। মা ও শিশু হাসপাতাল আমাদের সকলের প্রতিষ্ঠান। করোনাকালে আপানারা যেভাবে এই হাসপাতালের মাধ্যমে করোনা রোগীদের চিকিৎসা সেবা দিয়েছেন তা দেশবাসী অবগত আছেন। আপনাদের এই বিশাল অবদানের জন্য আমি সরকারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম আজাদ, জয়েন্ট ট্রেজারার এস এম কুতুব উদ্দিন, অর্গানাইজিং সেক্রেটারি মোহাম্মদ সাগির, স্পোর্টস এন্ড কালচারাল সেক্রেটারি মো. আহসান উল্লাহ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর এ এস এম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ও অনুষ্ঠান উদযাপন কমিটির চেয়ারম্যান ডা. মো. নূরুল হক, অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের পরিচালক প্রফেসর মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, ভাইস প্রিন্সিপাল প্রফেসর অসীম কুমার বড়ুয়া, প্রফেসর আবদুল কাইয়ুম, মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডা. এ কে এম আশরাফুল করিম, ডা. মোজাম্মেল হক শরিফি, ডা. রজত শংকর রায় বিশ্বাস, ইন্টার্নি চিকিৎসক প্রতিনিধি ডা. নাহিদুল ইসলাম অপু ও ডা. তাসদিদ আনান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ইন্টার্নি চিকিৎসকদের কাছে সনদ তুলে দেন। এই উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রেস বিজ্ঞপ্তি।

এই বিভাগের আরও খবর