chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হালদা থেকে আরও ১২ হাজার মিটার ঘেরা জাল জব্দ

চট্টলা ডেস্ক : দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদীতে মা মাছ রক্ষায় অভিযান অব্যাহত রেখেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

আজ শনিবার (১৬ এপ্রিল) ভোর ৬টা থেকে সকাল সোয়া ১০টা পর্যন্ত প্রায় চার ঘন্টায় হালদা নদীর হাটহাজারীর গড়দুয়ারা ইউনিয়নের নয়াহাট পয়েন্ট থেকে ফরহাদাবাদ অংশ পর্যন্ত অভিযান চালানো হয়।

অভিযানে নদীর বিভিন্ন অংশ থেকে ১২ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয়েছে। এসময় একটি নৌকা ধ্বংস করে দেওয়া হয়।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। তিনি বলেন, হালদা নদীর মোহনায় বেশ কিছু অংশে ঘেরা জাল পাতানো হয়েছে। এমন খবরে অভিযান চালানো হয়।

অভিযানে হাটহাজারী-রাউজান ও ফটিকছড়ির অংশে নদীর দুই পাড়ের ২১টি পয়েন্ট থেকে প্রায় ১২ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয় এবং একটি মাছ ধরার নৌকা ধ্বংস করা হয়েছে।

শাহিদুল আলম বলেন, হালদার প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় অভিযানের পাশাপাশি মানুষের সচেতনতা জরুরি। আমরা হালদার মা মাছ, ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় জেলেসহ সর্বসাধারণকে সতর্ক করে যাচ্ছি।

হালদা রক্ষায় এমন অভিযান নিয়মিত চলবে বলেও জানান তিনি। এর আগে মঙ্গলবার (১২ এপ্রিল) রাত ৯ টা থেকে রাত ২ টা পর্যন্ত অভিযান চালিয়ে চার হাজার মিটার জাল জব্দ করেছিল উপেজেলা প্রশাসন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর